Sat. Nov 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

অমিতকে ছাত্রলীগ থেকে বহিষ্কার

1 min read

 পলিটিকস ডেস্ক ঃ

 

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত‌্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ থেকে অমিত সাহাকে বহিষ্কার করা হয়েছে।

 

সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে অমিতকে বহিষ্কারের কথা জানানো হয়। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র অমিত বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক ছিলেন।

 

অমিতের বহিষ্কারের বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান জয় রাইজিংবিডিকে বলেন, ‘আমরা তদন্তে জানতে পেরেছি, আবরারকে হত্যার সময় অমিত ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সে এ ঘটনার সাথে জড়িত। সামাজিক যোগাযোগের মাধ্যমে  তার প্রমাণ পাওয়া গেছে।’

 

জয় আরো বলেন, ‘আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলেছি তারাও জানিয়েছেন এ হত‌্যাকাণ্ডে অমিতের সংশ্লিষ্টতা রয়েছে। তাই সব কিছু বিবেচনা করে আমরা অমিতকে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। কারণ ছাত্রলীগ কখনো সন্ত্রাসী কর্মকাণ্ড সমর্থন করে না।’

 

আবরার হত‌্যার পর যে ১৯ জনকে আসামি করে থানায় মামলা করা হয় তাতে অমিতের নাম ছিল না। এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এ ঘটনায় নতুন মাত্রা যোগ করে অমিত সাহার একটি মেসেজ। যা ফেসবুকে ভাইরাল হয়। গত বৃহস্পতিবার রাজধানীর সবুজবাগে এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

 

আবরার হত‌্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এর আগে বুয়েট ছাত্রলীগের ১১ জনকে বহিষ্কার করা হয়।

 

উল্লেখ্য, আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গত ৬ অক্টোবর রাতে তাকে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। এরপর মধ‌্য রাতে শেরে বাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.