Mon. Oct 14th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

অসামান্য অবদানের জন্য ১০ তরুণকে স্বীকৃতি দিল জেসিআই বাংলাদেশ

1 min read

দেশের ১০ জন তরুণকে তাদের অসামান্য অর্জনের জন্য স্বীকৃতি দিয়েছে জেসিআই বাংলাদেশ। বুধবার ঢাকার রেডিসন হোটেলে ‘টয়োপ ২০১৯’ শীর্ষক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের এই স্বীকৃতি দেয়া হয়। সেচ্ছাসেবী সংগঠনটি সর্বমোট ৮টি ক্যাটাগরিতে ১০ জন তরুণকে এই স্বীকৃতি দিয়েছে।

 

সেগুলো হলো- ব্যবসা, অর্থনৈতিক এবং এন্ট্রেপ্রেনিউয়েরশিপ ক্ষেত্রে, রাজনৈতিক ক্ষেত্রে, সাংস্কৃতিক অঙ্গনে কৃতিত্বের ক্ষেত্রে, পরিবেশ নেতৃত্বের ক্ষেত্রে, বিশ্ব শান্তি এবং মানবাধিকার ক্ষেত্রে, প্রযুক্তিগত বিকাশের ক্ষেত্রে, ব্যক্তিগত সাফল্য এবং নারী নেতৃত্বের ক্ষেত্রে, মেডিকেল ইনোভেশনের ক্ষেত্রে।

 

সেরা দশজন তরুণ হলেন- আব্দুল্লাহ আল মোরশেদ, বিশ্ব সম্প্রীতি এবং মানবাধিকারের ক্ষেত্রে সাফল্যের জন্য, ডাঃ আশরাফুল হক সিয়াম, মেডিকেল ইনোভেশন ও অ্যাডভান্সমেন্টে অবদানের জন্য, এমপি মাশরাফি বিন মুর্তজা, ক্রীড়া ক্ষেত্রে, মহিবুল হাসান চৌধুরী, এমপি রাজনৈতিক সাফল্যের জন্য, মহিউদ্দিন আহমেদ, পরিবেশগত নেতৃত্বে অসামান্য অবদানের জন্য, নুসরাত ফারিয়া, সাংস্কৃতিক অঙ্গনে, শায়ান এফ রহমান এবং সালমান করিম ব্যবসায়, অর্থনৈতিক ও এন্টারপ্রেনিউয়েরশিপের ক্ষেত্রে সাফল্যের জন্য, তাহমিনা মোস্তফা ব্যক্তিগত স্বীকৃতি ও নারী নেতৃত্বে অসামান্য অবদানের জন্য এবং তানভীর এ মিশুক।

 

উল্লেখ্য বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী টয়োপ ২০১৯ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বিভিন্ন ক্ষেত্রে অসামান্য সাফল্য ও অবদানের জন্য দশ জন তরুণের কাছে সম্মাননা তুলে দিয়েছেন।

 

অনুষ্ঠানটি আরও উপস্থিত ছিলনে বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও সংসদ সদস্য নূর এ আলম চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে জেসিআই বাংলাদেশ দেশের ভবিষ্যৎ নেতাদের প্রস্তুত করছে, যারা উন্নত সমাজ গঠনে ভূমিকা পালন করবে।

 

উল্লেখ্য, অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ইরফান ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সারাহ কামাল, কোষাধ্যক্ষ ও টয়োপ কমিটি চেয়ার সাকিব আহমেদ, ভাইস প্রেসিডেন্ট ও টয়োপ কমিটি কো-চেয়ার ফখর উছ সালেহীন নাহিয়ান সহ অন্যান্য ন্যাশনাল অফিসার, লোকাল প্রেসিডেন্ট, জেসিআই সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ, কূটনীতিক, সরকারি কর্মকর্তা এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের একটি বিশ্বব্যাপী প্রতিষ্ঠান, যা সমাজে ইতিবাচক পরিবর্তনের জন্য কাজ করে। প্রায় ১২০টির বেশি দেশে এর প্রায় দুই লাখ সক্রিয় সদস্য রয়েছে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA