অস্ট্রেলিয়ায় শপিং সেন্টারে বিমান বিধ্বস্ত

মেলবোর্নের উত্তরে ইজেনডন বিমানবন্দরের নিকটবর্তী শপিং সেন্টারে একটি বিমান বিধ্বস্ত হয়। এসময় বিমানটিতে পাঁচজন আরোহী ছিলেন বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। ভিক্টোরিয়া রাজ্য সরকারের পুলিশমন্ত্রী লিসা নেভিল জানিয়েছেন, পাঁচ আরোহী বিশিষ্ট একটি বিমান কিং আইল্যান্ডে যাওয়ার পথে মঙ্গলবার সকাল ৯টায় উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়।

তিনি বলেন, এটি খুবই মর্মান্তিক দুর্ঘটনা। এই ছোট বিমানটি ভাড়া করা হয়েছিল। আর পাঁচজন আরোহী নিয়ে এটি ইজেনডন বিমানবন্দরের নিকটবর্তী শপিং সেন্টারে বিধ্বস্ত হয়। বিমানটির ধ্বংসাবশেষ পুরো রাস্তায় ছড়িয়ে আছে। তবে এই দুর্ঘটনায় হতাহতের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, হতাহতের নিশ্চিত তথ্য পেতে আরও অপেক্ষা করতে হবে।

বিধ্বস্ত হওয়ার পর শপিং সেন্টারটিতে আগুন লেগে যায়। তা নেভাতে দমকল কর্মীরা ১৩টি ট্রাক ব্যবহার করছেন। শপিং সেন্টারের এক কর্মী অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবিসিকে জানিয়েছেন, পার্শ্ববর্তী একটি বিলবোর্ডে ধাক্কা লেগে বিধ্বস্ত হয় বিমানটি। বিমান বিধ্বস্তের পর উদ্ধার কাজ পরিচালনার জন্য টুল্লামেরিন ফ্রিওয়ে বন্ধ রাখা হয়েছে। যানবাহনকে ওই এলাকা এড়িয়ে চলাচল করতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.