Wed. Nov 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

আইনের শাসন প্রতিষ্ঠায় সংসদ গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে

1 min read

বাংলাদেশ ডেস্কঃ

 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মানবাধিকার এবং আইনের শাসন প্রতিষ্ঠায় পার্লামেন্টসমূহ (সংসদসমূহ) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

 

সোমবার সার্বিয়ার বেলগ্রেডে ১৪১তম আইপিইউ সম্মেলনে ‘স্ট্র্যানদেনিং ইন্টারন্যাশনাল ল: পার্লামেন্টারী রোলস এ্যান্ড মেকানিজম এ্যান্ড দ্যা কন্ট্রিবিউশান অব রিজিওনাল কো-অপারেশন’ শীর্ষক আলোচনা সভায় তিনিরএ কথা বলেন।

 

তিনি বলেন, জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক ক্ষেত্রে মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠা ও সুরক্ষায় সংসদীয় কূটনীতির মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা সম্ভব।

 

স্পিকার বলেন, গণতন্ত্রকে অধিকতর কার্যকর করতে মানবাধিকার, মৌলিক অধিকার নিশ্চিত করাসহ আইনের শাসন প্রতিষ্ঠার বিকল্প নাই। বাংলাদেশ পার্লামেন্ট এলক্ষ্যে কাজ করে যাচ্ছে।

 

তিনি বলেন, সমতা ও অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জাতীয় সংসদ কার্যকর ভূমিকা রাখছে যেখানে নেই দরিদ্রতা কিংবা শোষন। সুনিশ্চিত থাকছে সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ন্যায়বিচার, যা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন। মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সমতার ভিত্তিতে অন্তর্ভুক্তিমূলক শান্তিময় বিশ্ব গড়ে তুলতে হবে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA