Fri. Oct 18th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

আইফোন এবার কম দামে

1 min read

বাজারে থাকা আইফোনের দাম বেশি মনে হচ্ছে? অ্যাপলপ্রেমীদের জন্য সুখবর দিচ্ছেন প্রযুক্তি বিশ্লেষক মিং-সি কুয়ো। তিনি বলছেন, আগামী বছরের প্রথম প্রান্তিকে সাশ্রয়ী দামের আইফোন এসই ২ মডেল বাজারে আনতে পারে মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি।

 

অ্যাপল পণ্য নিয়ে বিভিন্ন সময় সঠিক ভবিষ্যদ্বাণী করায় খ্যাতি রয়েছে টিএফ ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের বিশ্লেষক মিং-সি কুয়োর।

 

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ ম্যাকের প্রতিবেদন অনুযায়ী, আইফোন ১১,১১ প্রো ও ১১ প্রো ম্যাক্সের তুলনায় আইফোন এসই ২ এর দাম কম হবে। এটি দেখতে ২০১৭ সালে বাজারে আসা আইফোন ৮ এর মতো হতে পারে। দামে সস্তা হলেও এতে বর্তমান আইফোন ১১ এর মতোই সুবিধা থাকবে। এতে ব্যবহার করা হবে আইফোন ১১-এর এ১৩ চিপ। থাকবে তিন জিবি র‍্যাম।

 

নতুন আইফোনের পর্দার মাপ হতে পারে ৪.৭ ইঞ্চি। এতে ফেস আইডির বদলে থাকবে টাচ আইডি।

 

আগের ৩৯৯ মার্কিন ডলারের আইফোন এসই মডেলের পর্দা ছিলো চার ইঞ্চি। নতুন মডেলের আইফোনের দাম ৫০০ ডলারের মধ্যেই থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য অ্যাপলের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

 

১০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের কুপারটিনোর স্টিভ জব থিয়েটারে আইফোন ১১, ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্স উন্মোচন করে অ্যাপল। পল এবার ক্রেতা টানতে স্মার্টফোনের দাম কিছুটা কম রেখেছে। আইফোন ১১–এর দাম শুরু ৬৯৯ মার্কিন ডলার থেকে। ১১ প্রোর দাম ৯৯৯ মার্কিন ডলার। আইফোন ১১ প্রো ম্যাক্স পাওয়া যাবে ১ হাজার ৯৯ ডলারে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA