Sun. Sep 15th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

> আটলান্টিক সিটিতে আন্তঃধর্মীয় সংহতি সমাবেশ অনুষ্ঠিত

1 min read

 

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী-

গত বারো জুলাই,শুক্রবার বিকেলে নিউজারসি রাজ্যের আটলান্টিক সিটিতে আন্তঃধর্মীয় সংহতি  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্রের  ইমিগ্রেশন আইনের  প্রয়োগজনিত কড়াকড়ির কারনে যেসব ইমিগ্র্যাণ্ট বিরূপ পরিস্থিতির শিকার হচ্ছে, ডিটেনশন সেন্টারে যারা মানবেতর জীবন যাপন করছে তাদের প্রতি সহমর্মিতা  প্রদর্শন, তাদের সাথে সংহতি প্রকাশ ও ইমিগ্র্যাণ্টদের সার্বিক নিরাপত্তার লক্ষ্যে আটলান্টিক সিটির ও’ডোনেল পার্কে  এই আন্তঃধর্মীয় সংহতি  সমাবেশ অনুষ্ঠিত হয়।

“লাইটস ফর লিবার্টি” শিরোনামের এই আন্তঃধর্মীয়  সংহতি  সমাবেশের বিভিন্ন কার্যক্রম এর মধ্যে ছিল  স্বাগতঃ বক্তব্য, সংহতি প্রকাশ,সংগীত অনুষ্ঠান, কবিতা পাঠ, মোমবাতি প্রজ্বলন ও সমবেত প্রার্থনা।

আন্তঃধর্মীয়  সংহতি   সমাবেশ এর শুরুতে আয়োজকদের পক্ষ থেকে স্বাগতঃ বক্তব্য রাখেন ডেভিড ডিলানী ও কাসানদ্রা  সোবার।তাঁরা এই  আন্তঃধর্মীয় সংহতি সমাবেশ আয়োজনের উদ্দেশ্য ও লক্ষ্য সমাবেশে উপস্থিত সুধীজনদের কাছে তুলে ধরেন এবং সমাবেশে যোগদানের জন্য উপস্থিত সুধীজনদের ধন্যবাদ জানান।এরপর  আন্তঃধর্মীয় সংহতি সমাবেশ এর সাথে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির উপদেষ্টা সাংবাদিক সুব্রত চৌধুরী, মসজিদ মোহাম্মদ এর ইমাম আমিন মুহাম্মদ,আরভিন ও ক্রিস্টিয়ান মরেনো রড্রিগেজ, শিলা হাল ফ্রিম্যান, বার্ট লোপেজ প্রমুখ।আন্তঃধর্মীয় সমাবেশে বক্তারা প্রেসিডেণ্ট ডোনাল্ড ট্রাম্পের ইমিগ্রেশন আইনের প্রয়োগজনিত কড়াকড়ির তীব্র সমালোচনা করেন এবং ডিটেনশন  সেন্টারে  আটক    ইমিগ্র্যাণ্টদের   জন্য  সার্বিক সুযোগ-সুবিধা নিশ্চিতকরণের দাবী জানান।

 

এছাড়া বক্তারা ইমিগ্র্যাণ্ট কমিউনিটির সার্বিক নিরাপত্তার স্বার্থে বিভিন্ন ইমিগ্র্যাণ্ট কমিউনিটির মধ্যে ঐক্যের আহবান জানান।আন্তঃধর্মীয় সংহতি  সমাবেশের শেষ পর্যায়ে মোমবাতি প্রজ্জলন করা হয় এবং সমাবেশে যোগদানকারীদের    আন্তঃধর্মীয় প্রার্থনার মধ্য দিয়ে   সংহতি সমাবেশের সমাপ্তি ঘটে।

>                            আন্তঃধর্মীয় সংহতি সমাবেশে  অংশগ্রহনকারীদের   অনেকে ইমিগ্রেশন আইনের প্রয়োগজনিত  কড়াকড়ির প্রতিবাদ ও নিন্দা সম্বলিত  প্ল্যাকার্ড বহন করেন।

>                           বিভিন্ন কমিউনিটির বিপুল সংখ্যক লোকজন এই আন্তঃধর্মীয় সংহতি  সমাবেশে যোগ দেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA