আটলান্টিক সিটিতে প্রাণের উচ্ছ্বাসে বাংলা বর্ষবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

সুব্রত চৌধুরী, আটলান্টিক সিটি :::

বর্ণিল আয়োজন ও প্রাণের উচ্ছ্বাসে গত ২৪ এপ্রিল, ২০১৮,মঙ্গলবার নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে।বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে ঐদিন সন্ধ্যায় ফেয়ারমাউনট এভিনিউর বাংলাদেশ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত নববর্ষ বরণ অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলা । বৈশাখী মেলায় বাংলার ঐতিহ্যবাহী চারু-কারু, পিঠে-পুলি, পোশাক-পরিচ্ছদ, গহনা সহ নানারকম দেশীয় পণ্যের সমাহার ছিল।
অনুষ্ঠানের প্রথম পর্বে রহমান বাবুলের সঞ্চালনায় সমবেত সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর একক নৃত্য পরিবেশন করেন, খুদে শিল্পী শিবা দাশ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন, বাচিক শিল্পী সুব্রত চৌধুরী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম বাবুল ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবদুর রফিক। এছাড়া আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নিউজারসি স্টেট সিনেটর জেফ ভ্যান ড্রিউ, কাউনসিলম্যান এমও ডেলগাডো সহ মূলধারার নেতৃবৃন্দ । তাঁরা উপস্থিত প্রবাসী বাংলাদেশীদের বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।
বৈশাখী অনুষ্ঠানের অতিথি নিউজার্সি স্টেট সিনেটর জেফ ভ্যান ড্রিউ সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম বাবুলকে কমিউনিটি সেবায় তাঁর অসামান্য অবদানের জন্য তাঁর হাতে নিউজার্সি স্টেট এর পক্ষ থেকে ”প্রোক্লেমেশন” তুলে দেন।
অনুষ্ঠানের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী তনিমা হাদী ও রাজীব ভট্টাচার্য ।
অনুষ্ঠানে পিঠা উৎসবে বিজয়ীদেরকে পুরস্কৃত করা হয়। বৈশাখী অনুষ্ঠানে কমিউনিটির গন্যমান্য ব্যক্তিরা সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। বিশেষ করে প্রবাস প্রজন্মের উপস্থিতি ছিল বেশ উল্লেখযোগ্য।
বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল ও সাধারন সম্পাদক নুরুন্নবী চৌধুরী শামীম প্রবাসী বাংলদেশীদের নববর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে তা সফল করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.