Mon. Sep 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

আটলান্টিক সিটিতে শ্রদ্ধাবনত চিত্তে ৯/১১ শহীদদের স্মরণ

1 min read

 

আটলান্টিক সিটি  থেকে সুব্রত চৌধুরী-

আজ থেকে আঠারো বছর আগে ঘটে যাওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ দিনটিতে  সন্ত্রাসী হামলায় নিহতদের  স্মরণে সমগ্র যুক্তরাষ্ট্রের মতো  নিউজারসি অঙ্গরাজ্যের   আটলান্টিক সিটিতেও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত এগারো সেপ্টেম্বর, বুধবার  সকাল দশটায় আটলান্টিক সিটির জ্যাকসন এভিনিউ ও এস নিউটন প্লেস এর উন্মুক্ত প্রান্তরে অনুষ্ঠিত স্মরণ সভায় আটলান্টিক সিটি মেয়র ফ্রাঙ্ক এম গিলিয়াম  সহ   আমন্ত্রিত অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।

উক্ত স্মরণ সভায় সন্ত্রাসী হামলায় নিহত স্থানীয় বাসিন্দা  ভিক্টর  সারাচিনি যিনি সন্ত্রাসি হামলায় ব্যবহৃত ছিনতাইকৃত ইউনাইটেড এয়ারলাইনস   এর পাইলট ছিলেন এবং জন ও নেইল   যিনি   ওয়ার্ল্ড ট্রেড  সেন্টার এর নিরাপত্তা পরিচালক হিসাবে  কর্মরত ছিলেন তাঁদেরকে  বিশেষভাবে স্মরণ করা হয়।এছাড়া ঐদিন সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে নীরবতা পালন,তোপ ধ্বনি , শোক সংগীত পরিবেশন ও ৯/১১ স্মরণে  নির্মিত বালি  ভাস্কর্যে  পুষ্পস্তবক অর্পণ করা হয়।

স্মরণ সভায় বক্তারা সারা পৃথিবী থেকে সন্ত্রাস নির্মূলের লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান এবং সন্ত্রাসের  বিরুদ্ধে সবাইকে সজাগ ও  সরব থাকার আহবান জানান। বক্তাদের সবার বক্তব্যে  ‘ভুলি নাই আঠারো বছর পরেও, ভুলবোনা জীবনেও’  এই  প্রত্যয়ের বাণীই যেন ধ্বনিত- প্রতিধ্বনিত হয়েছে।

স্মরণ সভায় নিউজারসির সিনেটর ক্রিস ব্রাউন, আটলান্টিক সিটির কাউনসিলর,আটলান্টিক সিটির পুলিশ বিভাগ ও ফায়ার সার্ভিস এর  পদস্থ  কর্মকর্তারা,আটলান্টিক সিটি ইস্কুল বোর্ড নির্বাচনে  প্রতিদ্বন্দ্বীতাকারী সুব্রত চৌধুরী সহ বিভিন্ন কমিউনিটির বিপুল  সংখ্যক  লোক  উপস্থিত ছিলেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA