আটলান্টিক সিটিতে ৮ই মে মঙ্গলবার বৈশাখী উৎসব

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরি ::: বাংলার শহর- গ্রাম-গঞ্জে এখন চলছে আবহমান বাংলার বৈশাখী উৎসবের ধুম । আর তার ঢেউ এসে আছড়ে পড়েছে সুদূর আমেরিকার নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে।
আগামী ৮ই মে, ২০১৮ মঙ্গলবার, আটলান্টিক সিটিতে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ‘বৈশাখী উৎসব’ এর ব্যাপক আয়োজন চলছে । বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির উদ্যোগে ঐদিন সন্ধ্যায় ওয়েস্ট আটলান্টিক সিটির ৮০২৯ ব্ল্যাক হর্স পাইকস্থ ওহ সেন্ট জোসেফ রিসোর্ট হোটেলের মিলনায়তনে অনুষ্ঠিতব্য বৈশাখী উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে থাকছে সংগীত, নৃত্য, আবৃত্তি, ও বৈশাখী মেলা। বৈশাখী মেলায় বাংলার ঐতিহ্যবাহী চারু-কারু, পিঠে-পুলি, বুটিক, পোষাক- পরিচ্ছদ, গহনা সহ নানারকম দেশীয় পণ্যের সমাহার থাকবে।
বৈশাখী উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত ও আবৃত্তি পরিবেশন করবেন স্থানীয় প্রথিতযশা শিল্পীবৃন্দ। এছাড়া প্রবাসে ভিন্ন সংস্কৃতিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু-কিশোররা যাতে আবহমান বাংলার ঐতিহ্যবাহী কৃষ্টি- সংস্কৃতি অন্তরে ধারন করে লালন-পালন করতে পারে তারই প্রয়াসে শিশু-কিশোরদের অংশগ্রহণে থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বৈশাখী উৎসবে আমন্ত্রিত শিল্পী হিসাবে সংগীত পরিবেশন করবেন সংগীত শিল্পী রোকসানা মির্জা ।
এছাড়া ঐদিন একই ভেনু্যতে বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির নবগঠিত কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠানও অনুষ্ঠিত হবে। বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির সভাপতি শহীদ খান ও সাধারন সম্পাদক সোহেল আহমেদ প্রবাসী বাংলাদেশীদেরকে বৈশাখী উৎসবের অনুষ্ঠানে ব্যাপকভাবে অংশগ্রহনের মাধ্যমে তা উপভোগ করার জন্য আহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.