আত্রাইয়ে উন্নয়ন মেলায় দ্বিতীয় দিনেও ছিলো উপচে পড়া ভীড়

 

 নওগাঁর আত্রাই উপজেলা প্রশাসনের আয়োজিত উন্নয়ন মেলার দ্বিতীয় দিন শুক্রবার ছুটির দিন হওয়ায় দর্শকদের ছিল উপচে পড়া ভিড়। গতকালের মেলায় অন্যতম আকর্ষণ ছিল নাটোর সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠীর সংগীত পরিবেশনা। মেলা প্রাঙ্গনে বিভিন্ন স্টলের সামনে দাঁড়িয়ে পরিবার ও বন্ধুবান্ধবদের সাথে সেলফিতে মেতে থাকতে দেখা গেছে তরুণ-তরুণীদের। নান্দনিক পরিবেশে সজ্জিত ৪৮টি স্টলেও লোকজনের ভিড় ছিল লক্ষণীয়।
এদিকে উন্নয়ন মেলাকে কেন্দ্র করে উপজেলা পরিষদ সাজানো হয়েছে। প্রধান ফটকে সুদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে। আশাপাশের বিভিন্ন ভবনকে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে। মেলায় আগত দর্শনার্থীদের জন্য নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।
মেলার দ্বিতীয় দিনে আসা আত্রাই এমএএম ডিগ্রী কলেজের ছাত্র আমানুল্লাহ বাচ্চু বলেন, নতুন ভাবনায় আয়োজন করা উন্নয়ন মেলা তার ভীষণ ভালো লাগছে। এছাড়া অনেক দিন পরে মেলা হওয়ায় তারা অনেকটা সময় এখানে কাটাতে পারছেন।
উপজেলার বিয়াম ল্যাবেরটরী স্কুল ও কলেজের ছাত্রী সারমিন সুলতানা জানান, মেলায় এসে অনেক তথ্য জানতে পেরেছেন। যা তার কাছে অনেকটাই নতুন মনে হচ্ছে। আবার মেলায় এসে বইয়ের পাতায় পড়া অনেক কিছুর মিলও পাওয়া যাচ্ছে। যা তার অনেক কাজে লাগবে।
এছাড়া ওহিদুর রহমান নামের একজন সাধারণ দর্শানার্থী বলেন, টেলিভিশনের মধ্যে সরকারের বিভিন্ন কর্মকান্ড সব সময়ই জানা যাচ্ছে। তবে মেলায় এসে এসবের বিস্তারিত জানাও যাচ্ছে দেখাও যাচ্ছে। এতে বাস্তব ধারণা মিলছে। যা সরকারের সাফল্য বিবেচনায় ভূমিকা রাখবে।
উপজেলা মাঠ ঘুরে দেখা গেছে এবারের উন্নয়ন মেলায় উপজেলা প্রশাসনের তথ্য কেন্দ্র, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর, বিএডিসি, কৃষি গবেষণা, জনস্বাস্থ, এলজিইডি,পল্লী উন্নয়ন, সমবায়, যুব উন্নয়ন অধিদফতর, ইসলামী ফাউন্ডেশন, বিভিন্ন ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র, আত্রাই মহিলা কলেজ, বিয়াম ল্যাবরেটরী স্কুল ও কলেজসহ রাষ্ট্রের মধ্যে সরকারি উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ডে জড়িত এমন ৪৮টি স্টল স্থান পেয়েছে।
মেলায় নিরাপত্তার ব্যাপারে জানতে চাইলে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মোবারক হোসেন বলেন, মেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন রয়েছে। এছাড়া রয়েছে টহল টিম। আত্রাইয়ে আয়োজিত উন্নয়ন মেলার ভূয়োসী প্রসংশা করেছেন এলাকাবাসী। মেলার তৃতীয় দিনে আজ থাকছে, ‘সকাল দশটায় উন্নয়ন সম্পর্কিত কুইজ প্রতিযোগিতা, দুপুর ১২ টায় ডিজিটাল বাংলাদেশ ও প্রাসঙ্গিক ভাবনা আগামী দিনের চ্যালেঞ্জ ও আমাদের প্রস্তুতি বিষয়ক আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান। আর বিকেল সাড়ে তিনটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান’।