Wed. Oct 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

আধ ঘণ্টায় উজ্জ্বল ত্বক পাবেন যেভাবে

হঠাৎ করেই দাওয়াত কিংবা পার্টি? এদিকে রূপচর্চা না করার কারণে ত্বকের রং নিষ্প্রোভ? কী করা যায় বলুন তো! একটি উপায় বাতলে দেই, যাতে আপনি মাত্র আধ ঘণ্টা সময়েই পাবেন উজ্জ্বল ত্বক। মাত্র ৩টি জিনিস প্রয়োজন হবে ফেস প্যাকটি বানানোর জন্য। সবার বাড়িতে এই তিনটি জিনিস সবসময় থাকে। চলুন কথা না বাড়িয়ে দেখেনি কি কি লাগবে আর কিভাবে ব্যবহার করতে হবে।

 

আরও পড়ুন : ক্লান্ত চেহারা সতেজ দেখানোর উপায়

আপনি যদি মেকআপ করতে পছন্দ করেন তাহলে এই ফেস প্যাকটি মেকআপ করার ১ ঘণ্টা আগে করবেন। আর যদি হালকা সাজে থাকতে পছন্দ করেন তবে বাইরে যাবার ৩০মিনিট আগে এটি ব্যবহার করবেন। মাত্র তিনটি সহজ ঘরোয়া জিনিস দিয়ে বানাতে হবে ফেস প্যাকটি।

 

৪ চা চামচ বেসন, ২ চা চামচ কাঁচা দুধ ও একটি আস্ত পাতিলেবুর রস নিন। সব উপকরণ একটি পাত্রে মিশিয়ে নিন। মিশ্রণটি তৈরি হয়ে গেলে ৫ মিনিট ফ্রিজে রেখে দিন। এবার তুলো বা ফেস ব্রাশ দিয়ে সারা মুখে, গলায়, ঘাড়ে প্যাকটি ভালোভাবে লাগান।

 

প্যাকটি লাগানোর পর পরিষ্কার হাত দিয়ে হালকা ম্যাসাজ করুন ৫ থেকে ৬ মিনিটের মতো। ম্যাসাজ করা হয়ে গেলে ২০ মিনিটের মতো এটি মুখে লাগিয়ে রেখে দিন।

 

২০ মিনিট পর একটি তুলো নিয়ে তা দুধে চুবিয়ে তা দিয়ে প্যাকটি মুখ থেকে মুছুন। যেমন আমরা ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করি। প্যাকটি পরিষ্কার করা হয়ে গেলে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন। দেখবেন মুখ ধোয়ার পর আলাদা একটা ঝলক বের হচ্ছে মুখ থেকে।

 

এটি আপনি চাইলে স্কিন কেয়ার প্যাক হিসেবেও সপ্তাহে দু’বার করে ব্যবহার করতে পারেন। ত্বকের নানা সমস্যা থেকে এই ফেসপ্যাকটি আপনার ত্বককে সুরক্ষিত রাখবে। ত্বকের স্বাভাবিক জেল্লা ধরে রাখার সাথে সাথে আলাদা একটা উজ্জ্বলতা এনে দেবে। মুখের কালচেভাব নিমেষে দূর করবে।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA