আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন অস্ট্রেলিয়ার টিম কাহিল

অান্তর্জাতিক ফুটবলে তার অর্জনের খাতা ভীষণ সমৃদ্ধ। অস্ট্রেলিয়ার সর্বকালের সবচেয়ে বেশি গোলের মালিক টিম কাহিল। ১০৭ ম্যাচে তার নামের পাশে ৫০ গোল। তবে বয়সটাও তো বসে নেই। ৩৮ বছর বয়সী কাহিল তাই অবসরের ঘোষণাটা দিয়েই দিলেন।

 

এবারের বিশ্বকাপটা অস্ট্রেলিয়ার শেষ হয়েছে ভীষণ হতাশায়। পেরুর কাছে ২-০ গোলের হারে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে সকারুরা। আরেকটি বিশ্বকাপ চার বছর পর। এতদিন পর্যন্ত বয়স, ফর্ম কোনোটাই সায় দেবে না, জানা আছে কাহিলের। মঙ্গলবার নিজের টুইটার অ্যাকাউন্টে তাই অবসরের সিদ্ধান্তটা জানিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক।

 

 

 

মঙ্গলবার কাহিল তার টুইটার অ্যাকাউন্টে বিদায়ের ঘোষণা দিয়েছেন এভাবে, ‘আজ সেই দিন, যেদিন আমি অানুষ্ঠানিকভাবে সকারুর হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের জুতো জোড়া তুলে রাখছি। দেশের প্রতিনিধিত্ব করতে পারা যে কি, সেটা আসলে ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। অস্ট্রেলিয়ার ব্যাজ গায়ে জড়ানো অবস্থায় দীর্ঘ এতটা বছর আমাকে সমর্থন দেয়ার জন্য সবাইকে ধন্যবাদ।’

 

কাহিলের এই অবসরের সিদ্ধান্তটা মোটেই অপ্রত্যাশিত নয়। বিশ্বকাপ দলে থাকলেও সেভাবে সুযোগ পাননি, একটি ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন। এদিকে, অস্ট্রেলিয়া দলের দায়িত্ব নিয়েছেন নতুন কোচ গ্রাহাম আরনল্ড।

 

আগামী বছর সংযুক্ত আরব আমিরাতে এশিয়ান কাপ ট্রফি ধরে রাখার মিশন নিয়ে এগুচ্ছেন তিনি। তাই কাহিলের দলে জায়গা না পাওয়ার ব্যাপারটা বলতে গেলে নিশ্চিতই ছিল।

 

জাতীয় দল শুধু নয়। ক্লাব ফুটবলেও এখন সেভাবে সুযোগ পাচ্ছেন না কাহিল। গত বছর ডিসেম্বরে ‘এ’ লিগের দল মেলবোর্ন সিটি ছেড়ে ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের দল মিলওয়ালে যোগ দেন, সেখানেও বেশিরভাগ সময় কেটেছে সাইড বেঞ্চেই।

 

Leave a Reply

Your email address will not be published.