Fri. Oct 18th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

আবারও বিক্ষোভে উত্তাল হংকং

আবারও বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে হংকং। শনিবার পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে চীনের সেনাবাহিনীর স্থানীয় সদর দপ্তরের কাছে টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে এবং জলকামান ব্যবহার করেছে।

 

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বিক্ষোভকারীরা শনিবার কালো পোশাক ও মুখোশ পরিহিত ছিলো। তারা সরকারি দপ্তরগুলোর জানালা ভাঙচুর করেছে এবং অশ্লীল স্লোগান দেয়। এসময় অনেকে মাথার ওপর চক্কর দেওয়া পুলিশের হেলিকপ্টারের ওপর লেজার লাইট তাক করে। বিক্ষোভ সহিংসতায় রূপ নিলে অনেকেই সেখান থেকে পালাতে শুরু করেন। পুলিশ বিক্ষোভকারীদের ওপর জলকামান ব্যবহার করে। পরে অবশ্য বিক্ষোভকারীরা পুলিশের কাছ থেকে ১০০ মিটার দূরে গিয়ে জমায়েত হতে শুরু করে।

 

পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘সহিংস বিক্ষোভকারীদের একটি বড় দল হারকোর্ট রোড দখল করে রেখেছিল। তারা পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে ইটও ছুঁড়েছে। তাদের কর্মকাণ্ড ওই এলাকার প্রত্যেকের নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছিল।’

 

গত জুন থেকে অপরাধী প্রত্যার্পণ বিল বাতিলের দাবিতে বিক্ষোভ শুরু করে গণতন্ত্রপন্থিরা। আন্দোলনের মুখে সম্প্রতি হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি ল্যাম বিলটি বাতিল বলে ঘোষণা করেন। তবে বিক্ষোভকারীরা হংকংয়ে গণতান্ত্রিক সংস্কার ও নতুন নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA