আমিরাতের নতুন ভিসা নীতি বাতিল

সংযুক্ত আরব আমিরাতের কর্ম ভিসা পেতে আবেদনের সঙ্গে ‘ভালো আচরণের সনদপত্র’ জমা দেয়ার যে নতুন বিধান কার্যকর হয়েছিল তা বাতিল করেছে দেশটি। বৃহস্পতিবার আমিরাতের পররাষ্ট্র কল্যাণ ও আবাসন মহাপরিচালকের কার্যালয়ের উচ্চ পর্যায়ের সূত্রের বরাত দেশটির জাতীয় দৈনিক খালিজ টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

 

চলতি বছরের শুরুর দিকে দেশটির উচ্চ-পর্যায়ের একটি প্যানেল কমিটি কর্ম ভিসার জন্য নতুন এই বিধিমালা কার্যকরের ঘোষণা দেয়। গত ৪ ফেব্রুয়ারি সেই সিদ্ধান্ত কার্যকর হয়।

 

ওই সময় বলা হয়, সংযুক্ত আরব আমিরাতের ভিসার জন্য যারা আবেদন করবেন, তারা অবশ্যই ভালো আচরণের সনদপত্র সংগ্রহের পর জমা দেবেন। নিজ দেশ থেকে অথবা সর্বশেষ যে দেশে পাঁচ বছর কাটিয়েছেন সেদেশের কর্তৃপক্ষের কাছে থেকে ভালো আচরণের সনদপত্র সংগ্রহ করার পরামর্শ দেয় আমিরাত।

 

 

 

আমিরাতের পররাষ্ট্র কল্যাণ ও আবাসন মহাপরিচালকের কার্যালয়ের সূত্রগুলো বলছে, ভিসার আবেদনের সঙ্গে ভালো আচরণের সনদ এখন থেকে আর বাধ্যতামূলক নয়। আর এটি সব দেশের নাগরিকদের ক্ষেত্রে প্রযোজ্য; তবে যারা দুবাইয়ে রয়েছেন শুধুমাত্র তাদের জন্য। এছাড়া আমিরাতের অন্যান্য শহরে বসবাসকারীদের জন্য নতুন ভিসা নীতি পূর্বশর্ত অনুযায়ী বহাল থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published.