Sat. Jul 20th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

‘আমি হবো আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট’ : ১৪ বছরের বালক ইউসুফ

1 min read

১৪ বছরের বালক ইউসুফ দাউর। সে তার পরিবারের সাথে যুক্তরাষ্ট্রের মিনেসোটায় থাকে। সে তার ভবিষ্যতের ব্যাপারে একটি পরিকল্পনা তৈরি করেছে। তার লক্ষ্য, আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট হওয়া।
ইউসুফ দাউর বলেন, আমি টেলিভিশনের প্রেসিডেন্ট বুশের ছবি দিখেছি। তিনি জর্জ ডব্লিউ বুশের মতোই পোশাক পরতেন। তিনি হলেন রিপাবলিক রাজনৈতিক প্রেসিডেন্ট ট্রাম্পের মন্ত্রিসভার একজন সদস্য বেন কার্সন।
তিনি বলেছিলেন, কোনো মুসলিম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারবে না। এই জাতির জন্য আমি কখনো কোন মুসলিমকে প্রেসিডেন্ট হিসেবে দেখেতে চাই না।
ইউসুফ বলেন, তার এই কথা আমার মোটেও পছন্দ হয়নি, কারণ আমি তো প্রেসিডেন্ট হতে চাই। তিনি আমার স্বপ্ন গুড়িয়ে দিয়েছেন। তখন আমি মাকে বললাম আমার হোমওয়ার্ক করতে হবে তারপর আমি একটি ভিডিও বানাবো।
তারপর ইউসুফ বেন কার্সনের কথার জবাবে ২০১৫ সাথে প্রথম একটি ভিডিও তৈরি করি। সেখানে সে বলে- আমি হবো আমেরিকার প্রথম মুসলিম প্রেসিডেন্ট। এবং আপনি এটা নিজের চোখে দেখবেন।
তারপর এই ভিডিওটি ইউটিউবে ছড়িয়ে পড়লো। প্রেসিডেন্ট হওয়ার পরিকল্পনা তুলে ধরতে ইউসুফ একটি ইউটিউব চ্যানেল চালু কারার সিদ্ধান্ত নিলো।
ইউসুফ বলে, আমি হাই স্কুলে পড়ালেখা শেষে কলেজে পড়তে চাই। অপরাধ বিজ্ঞান নিয়ে পড়তে চাই। তারপর ‘ল’ স্কুলে যেতে চাই। ‘ল’ স্কুল শেষ করে তারপর কয়েক বছর আমি স্থানিয় কিছু অফিস চালাতে চাই। তারপর রাজ্যে তারপর কেন্দ্রীয় পর্যায়ে তারপর প্রেসিডেন্ট।
ইউসুফ আরো বলেন, আপনি যদি কিছু বদলাতে চান, জনগণের সাথে কথা বলতে চান, তাহলে তাদেরকে সম্মান করতে হবে। আমার মনে হয় আমাদের এটার অভাব আছে, বিশেষ করে আজকের পৃথিবীর রাজনীতিতে।
তারপর সে তার আরেকটি ইউটিউব ভিডিও নিয়ে আসে, সেখানে সে বলে, আমি একজন প্রেসিডেন্টের জন্য অপেক্ষা করছি যিনি জাতি ও ধর্মের মধ্যে বিভেদ সৃষ্টি করবে না। কৃষ্ণাঙ্গদের যে সীমা ছিলো ওবামা সেটা ভেঙেছেন। মুসলমানদের নিয়ে যে সীমা সেটা আমি ভাঙবো।
তিনি আরো বলেন, আমরা সবাই আমেরিকান, আমরা সবাই সমান। সূত্র: বিবিসি বাংলা

Leave a Reply

Your email address will not be published.

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Mediaitbd.com.

Developed By Mediait