আর্জেন্টিনার জন্য মরতেও রাজি মাচেরানো

এবারের রাশিয়া বিশ্বকাপই নিজের শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে হ্যাভিয়ের মাচেরানোর। মাচেরানো নিজেও তা জানেন। তাই বিশ্বকাপের মত আসরে শেষবারের মত নামার আগে বেশ উদ্দীপ্ত ৩৩ বছর বয়সী এই আর্জেন্টাইন। জানিয়েছেন, দলের জন্য মরতেও রাজি আছেন তিনি।

 

চলতি মৌসুমে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে মাচেরেনো যোগ দিয়েছেন চাইনিজ ক্লাব হেভেই ফর্চুনে। বার্সায় উমতিতি আসার পর মূল একাদশে জায়গা স্থায়ী ছিল না বলেই নিয়মিত খেলা চালিয়ে যেতে তার এই দল বদল। আর্জেন্টিনার বিশ্বকাপের ২৩ সদস্যর মূল দলে জায়গা পেয়ে তাই দারুণ খুশি এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

 

 

 

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে মাচেরানো জানান, আর্জেন্টিনা দলে যে কোনো ভূমিকায় নিজেকে সঁপে দিতে রাজি আছেন তিনি। এ নিয়ে তার বক্তব্য, ‘আমি ফুটবল মাঠের একজন সৈনিক, তাই কোচ (সাম্পাওলি) যখন চাইবেন, তখনই নিজের সেরাটা দিয়ে তা প্রমাণ করব।’

 

দলের প্রয়োজনে জীবন দিতেও কার্পণ্য করবেন না উল্লেখ করে মাচেরানো বলেন, ‘আমি একজন ফুটবল সৈন্য, আমি দলের জন্য সবসময় আছি। যখনি আমাকে দলের প্রয়োজন হবে, হোক তা মাঠের ভেতর বা মাঠের বাহিরে। এটাই আমার এখনের কাজ, এটাই আমার শেষ যুদ্ধ, এর জন্য আমি মরতেও রাজি আছি। আমি আমার পুরো জীবনেই লড়াই করে এসেছি আর এটা এখন আমার দায়িত্ব যে ভালো খেলে একাদশ বাছাইয়ে কোচের কাজকে কঠিন করে তোলা। যাই আমি জিতেছি, তা ময়দানে খেলেই পেয়েছি।’

 

সাবেক রিভার প্লেট ও বার্সেলোনা খেলোয়াড়ের এটা চতুর্থ বিশ্বকাপ হতে যাচ্ছে। মাচেরানো এর আগে খেলেছেন ২০০৬ জার্মানি বিশ্বকাপ, ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ ও ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *