Sat. Apr 4th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

আলীকদমে কোটি টাকার পাথর জব্দ

1 min read

আলীকদম (বান্দরবান):
আলীকদমে মাতামুহুরী রেঞ্জে পাথর উত্তোলনরোধে লামা বন বিভাগের তৎপরতা বেড়েছে। সরকারি একটি উন্নয়ন প্রকল্পে পাথর বিক্রি করার জন্য সাম্প্রতিক সময়ে বহিরাগত কতিপয় ব্যবসায়ীর যোগসাজশে রিজার্ভ এলাকার ঝিরি থেকে পাথর উত্তোলন হচ্ছিল। পাথর উত্তোলনরোধে বন বিভাগের অভিযান পরিচালনা নিয়ে সংশ্লিষ্টদের সাথে বন বিভাগের টানাপোড়েন হয়। অবশেষে বন বিভাগ মাতামুহুরী রেঞ্জ এলাকায় পাথর উত্তোলনরোধে অভিযান শুরু করেছে।
লামা বন বিভাগ সূত্রে জানা গেছে, সাম্প্রতিক অভিযানে বনকর্মীরা বিপুল পরিমান পাথর জব্দ ও পাথর ভাঙ্গার দুইটি মেশিন ও সরঞ্জাম জব্দ করেছে। পাশাপাশি পাথর শ্রমিকদের মালামাল জব্দ ও বাসা আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। অভিযানে জব্দকৃত পাথরের মূল্য কোটি টাকা হবে বলে জানিয়েছে বন বিভাগের দায়িত্বশীল সূত্র।
বন বিভাগের এ অভিযানে সেনা বাহিনী সহযোগিতা করেন। মাতামুহুরী রেঞ্জের বিট কর্মকর্তা মোঃ ছানাউল্লাহ জানান, তাঁরা রিজার্ভ এলাকার বড় বেতি, বুঝি খাল ও ইয়াংরিং পাড়ার ডিপো থেকে বিপুল পরিমাণ পাথর জব্দ করেছেন। তবে অভিযানকালে কাউকে আটক করা যায়নি।
লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস.এম কায়চার বলেন, মাতামুহুরী রিজার্ভ থেকে কাউকে পাথর উত্তোলন করতে দেওয়া হবে না। স্থানীয় প্রশাসনের সার্বিক সহযোগিতা নিয়ে বনকর্মীরা পাথর উত্তোলন রোধে সার্বক্ষণিক নজরদারি করছে। কেউ অবৈধভাবে পাথর উত্তোলনে জড়িত হলে বন আইনে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.