Thu. Nov 21st, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

আসছে ‘জেমস অব নজরুলে’র নতুন গান

1 min read

নজরুলপ্রয়াণ দিবসে নতুন প্রযোজনা প্রকাশ করতে যাচ্ছে ‘জেমস অব নজরুল’। এটি তাদের ৯ম প্রযোজনা। এবার তারা কাজী নজরুল ইসলামের লেখা ভক্তিসংগীত ‘অনাদিকাল হতে অনন্তলোক’ গানটির ভিডিও তৈরি করেছে। এই গানে কণ্ঠ দিয়েছেন দেশের ৩৫ জন গুণী নজরুলসংগীতশিল্পী। গানটির ভিডিও মুক্তি পাবে ২৭ আগস্ট। কয়েকটি বেসরকারি টিভি চ্যানেলে এটি প্রচারিত হবে। এরপর গানটি দ্য ডেইলি স্টার-এর ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

 

এর আগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম ও প্রয়াণদিবস এবং বিশেষ বিশেষ দিবসকে কেন্দ্র করে ‘জেমস অব নজরুল’ মুক্তি দিয়েছে নতুন প্রযোজনা। কাজী নজরুল ইসলামের তুলনামূলক কম প্রচলিত গানগুলোকে নতুনভাবে শ্রোতাদের সামনে তুলে ধরেছে জেমস অব নজরুল নামের উদ্যোগটি।

 

আয়োজনটির সার্বিক পরিকল্পনা ও পরিচালনা করেছেন সংগীতশিল্পী ও দ্য ডেইলি স্টার পত্রিকার কালচারাল ইনিশিয়েটিভের প্রধান সাদিয়া আফরিন মল্লিক। গানটির সংগীতায়োজন করেছেন তানভীর আলম সজীব। এটি উৎসর্গ করা হয়েছে সংগীতশিল্পী ফিরোজা বেগমকে। তাঁর স্মৃতির প্রতি সম্মান জানাতে ৩৫ জন শিল্পীর পাশাপাশি শিল্পী ও গীতিকার আসাফুদ্দৌলার কণ্ঠও শোনা যাবে। ১৯৬৮ সালে এই গানে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছিলেন তিনি ও তাঁর বোন ফিরোজা বেগম। এই সংগীত প্রযোজনার পৃষ্ঠপোষকতা করেছে এসিআই ফাউন্ডেশন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.