Thu. Feb 20th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ইতালিতে ক্রেডিট কার্ড ফিরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি

1 min read

ইতালিতে কয়েকটি ক্রেডিট কার্ড ও নগদ ২৫০ ইউরো (বাংলাদেশি টাকায় প্রায় পঁচিশ হাজার) টাকা ফেরত দিয়ে প্রশংসা কুড়িয়েছেন বাংলাদেশি শাওন। স্থানীয় সময় শুক্রবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে দেশটির আপিয়া নামক একটি তেল পাম্পের কাছে মানিব্যাগটি তিনি কুড়িয়ে পেয়ে পার্শ্ববর্তী থানায় জমা দেন।

খবর পেয়ে হারিয়ে যাওয়া মানিব্যাগের মালিক ইতালীয় নাগরিক এসে নগদ অর্থ ও ক্রেডিট কার্ড বুঝে নেন। পরে তিনি শাওনকে পুরস্কার হিসেবে কিছু দিতে চাইলে তিনি তাৎক্ষণিক না বলে দেন।

 

এতে মানিব্যাগের মালিক খুশি হয়ে জড়িয়ে ধরেন এ বাংলাদেশিকে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ২২ বছর বয়সী শাওন স্থায়ীভাবে ইতালিতে থাকার আশ্রয় চেয়েছেন। তার দেশের বাড়ি মাদারীপুর। শাওনের এই সততার দৃষ্টান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ইতালিজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।

এর আগে সিঙ্গাপুরে বাংলাদেশি রাজীব কর্মস্থলের গাড়ি পার্কিং করার সময় মানিব্যাগসহ ১০ হাজার ডলার কুড়িয়ে পান, যা বাংলাদেশি টাকায় ৬ লাখের বেশি। রাজীবের এই সততার খবর সিঙ্গাপুরের কয়েকটি জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়। তাকে বাংলাদেশি ‘হিরো’ বলে আখ্যায়িত করা হয়। টাকার মালিক তার সততার পুরস্কারস্বরূপ ৪০০ ডলারে পুরস্কৃত করেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.