Mon. Apr 6th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ইতিহাস বিভাগ অনুমোদনের দাবীতে বশেমুরবিপ্রবি-র শিক্ষার্থীদের আন্দোলন

1 min read

 

গোপালগঞ্জ :

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিে‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন দাবীতে চলমান আন্দোলন ১১ দিনে গড়িযেছে। আজও (১৬ ফেব্রুয়ারী) বিক্ষোভে উত্তাল রয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

রোববার বেলা দেড়টায় প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে কারিমুল হক ও আবতাবুজ্জামান সংবাদ সম্মেলন করে আগামী বৃহস্পতিবার পর্যন্ত তাদের চলমান আন্দোলনের নানা কর্মসূচী ঘোষনা করে। ইতিহাস বিভাগের অনুমোদন দেয়াসহ যৌক্তিক দাবী না মানা পয্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষনায় অনঢ় রয়েছে আন্দোলনকারীরা। যদিও শিক্ষকেরা আন্দোলনরতদের সাথে আনুষ্টানিক একটি বৈঠক করে আন্দোলন স্থগিত করার অনরোধ জানায়।এ সভায় ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. মোঃ শাহজাহান উপস্থিত ছিলেন।

প্রতিদিনের ন্যায় আজ রোববার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠেছে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

লাগাতার আন্দোলনে বিশ্ববিদালয়ের সকল ধরনের ক্লাস ও ল্যাব পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা। সেই সাথে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক কার্যক্রমও বন্ধ করে দিয়েছে। প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা মেরে দেয়ায় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে।

অন্যদিকে, একাডেমিক কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষকেরা অলস সময় কাটাচ্ছেন। কেউ কেউ দল বেধে ক্রিকেট খেলায় মেতে উঠেছেন।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে(ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ব‌বিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করায় শিক্ষার্থীরা আন্দোলনে নামে। বর্তমানে এ বিভাগটিতে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.