Sat. Mar 28th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ইস্টার সান ডের আগে যুক্তরাষ্ট্রকে স্বাভাবিক করতে চান ট্রাম্প

1 min read

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মাত্র ‍দুই সপ্তাহ পরই ইস্টার সান ডে। এর আগেই দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে চাই। এর প্রেক্ষিতে, কিছু স্বাস্থ্য বিশেষজ্ঞ মনে করছেন এই দুই সপ্তাহ করোনা ভাইরাস নিয়ন্ত্রণের জন্য যথেষ্ট।

টাউন হলে ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি পুনব্যক্ত করেন যে, দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে তিনি অধীর আগ্রহে আছেন। যদিও চিকিৎসকরা সতর্ক করছেন যে, যদি আমেরিকা জনবহুল অবস্থায় ফেরত আনা হয় এবং মানুষ যদি কাজে ফেরে তাহলে ব্যাপক আকারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়বে।

এর আগে ট্রাম্প বলেন, ১৫ দিনের সেলফ আইসোলেশন শেষ করার জন্য তিনি প্রস্তুত আছেন। আমি মনে করি, সোমবার অথবা মঙ্গলবারের মধ্যে দুই সপ্তাহ পূরণ হবে। আমরা এ সময় মূল্যায়ন করবো এবং প্রয়োজন হলে আরও কিছু সময় নেবো। আমাদের দেশকে স্বাভাবিক করতে হবে।

যদিও “আমেরিকার জনগণের জন্য করোনা ভাইরাস বিষয়ে রাষ্ট্রপতির নির্দেশনা শীর্ষক ব্যানারে তিনি জনগণের জন্য কোনো নির্দেশনাই দেননি।

তিনি বলেন, এটি (লক ডাউন) আমাদের করতে হয়েছিল যা অত্যন্ত বেদনাদায়ক এবং এটি আমাদের বিচ্ছিন্ন করে দিয়েছে।

এদিকে ট্রাম্পের উপদেষ্টারা দেশের মানুষকে কাজে ফেরার বিকল্প উপায়ের পরামর্শ দিয়েছেন। এক্ষেত্রে ট্রাম্প বলেন, আমেরিকানরা এখনও স্বাভাবিক অবস্থায় ফিরে গিয়েও স্বাস্থ্য সুরক্ষা বজায় রাখার সক্ষমতা

ট্রাম্প বলেন, “জনগণের ভাবনার চেয়েও আমাদের দ্রুত কাজে ফিরতে হবে। জনগণ কাজে ফিরে আমার ভাবনাকে অতিক্রম করতে পারেন।

ট্রাম্প করোনা ভাইরাসকে ফ্লু এবং সড়ক দুর্ঘটনার সঙ্গে তুলনা করলেও তার স্বাস্থ্য বিশেষজ্ঞরা একে অর্থহীন বলেছেন।

তিনি বলেন, ফ্লুর কারণে আমরা হাজারও মানুষকে হারিয়েছি। কখনও দেশকে অকার্যকর করিনি। আমরা এর চেয়ে গাড়ি দুর্ঘটনায় অনেক বেশি মানুষ হারিয়েছি।

গত সপ্তাহে, ড. অ্যান্টনি ফৌসি বলেছিলেন যে, দুর্ঘটনার সাথে করোন ভাইরাসকে তুলনা করা একটি “ অলীক কল্পনা”। সত্যের মুখোমুখি হওয়াটা জরুরি কারণ করোনা ফ্লুর বেশি মারাত্মক ও ভয়াবহ।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.