Sun. Sep 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ঈদের ছুটিতে না গিয়ে অনুশীলনে এক ঝাঁক কিশোর – কিশোরী

1 min read

এই মাসেই কলকাতার কল্যাণীতে বসবে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের আসর। সেখানে চ্যাম্পিয়ন হওয়ার জন্য ঈদের ছুটি ত্যাগ করেছেন কিশোর ফুটবলাররা। অন্যদিকে দিল্লিতে সুব্রত কাপ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার আশায় অনুশীলন চালিয়ে যাওয়ার জন্য ঈদের ছুটিতে যায়নি বিকেএসপির মেয়েরা।

মাথায় চ্যাম্পিয়নের মুকুট। সে মুকুট ধরে রাখার জন্য মরিয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল। খেলার দেড় সপ্তাহ আগে অনুশীলন কামাই করার ফুসরত নেই কিশোর ফুটবলারদের। তাই বাড়িতে না গিয়ে বাড্ডার বেরাইদে বাফুফে একাডেমিতেই ঈদ পালন করেছে তারা। । ক্যাম্পে গরু কোরবানির ব্যবস্থা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সঙ্গে খেলোয়াড়দের জন্য একই রঙের পাঞ্জাবি। আর পোলাও, সেমাইয়ের ব্যবস্থা তো ছিলই।

ছেলেদের কতই বা বয়স? বড় জোড় ১৫। মনটা হয়তো পড়ে ছিল মা-বাবার কাছে। কিন্তু ফুটবলের টান ও শিরোপা ধরে রাখার স্বপ্নে ঈদ ঢাকায়। ২১ আগস্ট নেপাল ও ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে কলকাতার কল্যাণীতে শুরু হবে এবারের অনূর্ধ্ব ১৫ সাফ চ্যাম্পিয়নশিপ। সেদিনই কলকাতায় যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। শিরোপা ধরে রাখার মিশনে প্রায় চার মাস ধরে ব্রিটিশ কোচের অধীনে অনুশীলন করছে ফুটবলাররা।

এবারের আসরে অংশ নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ সহ ৫টি দল। অন্য দেশগুলো আয়োজক ভারত, নেপাল, ভুটান আর শ্রীলঙ্কা। টুর্নামেন্ট হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। শেষ মুহূর্তে টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছে মালদ্বীপ। অন্যদিকে জটিলতা কাটিয়ে উঠতে না পারায় বাদ পড়েছে পাকিস্তান।

কিশোরদের মতো অন্যদিকে এক ঝাঁক কিশোরী চ্যাম্পিয়নশিপ ধরে রাখার আশায় ঈদ করেছে তাঁদের বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি)। এবার দিল্লির সুব্রত কাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি বিকেএসপির মেয়েদের। হ্যাটট্রিক চ্যাম্পিয়নের মিশনে তাদের প্রথম ম্যাচ ৩০ আগস্ট। ২৫ তারিখ রাতে দেশ ছাড়ার কথা রয়েছে দেশের ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানটির।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA