ঈদের পূর্বেই খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীদের মানববন্ধন সরকার পতনে জনগণ প্রস্তুত- নেতৃত্ব প্রস্তুতি নিন ……….খন্দকার মাহবুব হোসেন

প্রকাশিত:মঙ্গলবার, ০৬ আগ ২০১৯ ০৩:০৮

ঈদের পূর্বেই খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীদের মানববন্ধন সরকার পতনে জনগণ প্রস্তুত- নেতৃত্ব প্রস্তুতি নিন ……….খন্দকার মাহবুব হোসেন

অদ্য ৫ জুলাই সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সম্মুখে ঈদের পূর্বেই খালেদা জিয়ার মুক্তি ও ডেঙ্গু  প্রতিরোধের দাবিতে আইনজীবীদের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বিশিষ্ট আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, সরকার পতনে জনগণ প্রস্তুত- নেতৃবৃন্দকে প্রস্তুতি নিতে হবে। রাজপথে আন্দোলন ছাড়া জনগণের মুক্তি আসবে না। দেশনেত্রীর উপর সরকার যে নির্দয় আচরণ করছে তার জবাব সময় মতো জনগণ দেবে।

 

সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এড. আবেদ রাজা’র সভাপতিত্বে মহাসচিব এবিএম রফিকুল হক তালুকদার রাজা’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, জাতীয় ঐক্যফ্রন্ট নেতা বিকল্প ধারার চেয়ারম্যান ড. নুরুল আমিন বেপারী, সাবেক বিচারপতি আঃ সালাম মামুন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিকল্প ধারার মহাসচিব এড. শাহ আহমেদ বাদল, সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী। বক্তব্য রাখেন, আইনজীবী নেতা শহীদুল ইসলাম, আনিসুর রহমান খান, আইয়ুব আলী আশরাফীসহ অন্যান্য নেতৃবৃন্দ। সংহতি জানান বীর মুক্তিযোদ্ধা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, সংগঠনের সুপ্রিম কোর্ট ইউনিটের চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন।

 

কর্মসূচির ঘোষণায় ভয়াবহ ডেঙ্গু, বন্যা, ছেলেধরা, খুন, ধর্ষণ, সড়ক দুর্ঘটনার আতঙ্ক দূর ও সমস্যা সমাধান, ভোট ডাকাতির মাধ্যমে অধিষ্ঠিত প্রধানমন্ত্রীর প্রকৃত অবস্থা জানানো, স্বাস্থ্য মন্ত্রী ও উত্তর, দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রের পদত্যাগ, সর্বক্ষেত্রে নৈরাজ্য বন্ধ, ডেঙ্গুতে মৃত্যুবরণকারীদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান এবং দেশের সকল সরকারি বেসরকারী হাসাপাতালে বিনামূল্যে ডেঙ্গু চিকিৎসা নিশ্চিত, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১ বছর পূর্বের ডেঙ্গু বিস্তারের সম্ভাবনার প্রস্তাব জানানোর পরও যারা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

এডিস মশা নির্মূল ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে উদ্যোক্তাদের আহ্বানে দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ফগার মেশিন, পরিচ্ছন্নতা কর্মী ও উপকরণ নিয়ে প্রেস ক্লাবের সম্মুখে সকাল ১০ টায় হাজির হলেও মানববন্ধন কর্মসূূচি শুরু হওয়ার পর কাউকে কিছু না জানিয়ে উপকরণ নিয়ে স্থান ত্যাগ করে তারা চলে যায়। এতে ভারপ্রাপ্ত সভাপতি এড. আবেদ রাজা ক্ষোভের সাথে সভাপতির বক্তব্যে বলেন, সরকার ও সিটি কর্পোরেশনের মৌলিক তফাত হচ্ছে সরকার রাজনৈতিক আর সিটি কর্পোরেশন সেবাধর্মী। যারা নিজেদের দায়িত্ব ভুলে সরকারের হাতিয়ারে পরিণত হয় তারা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়। তিনি বলেন, যারা কর্পোরেশনের উপকরণ পাঠিয়েছিলেন তাদের ধন্যবাদ, আর যারা প্রত্যাহার করেছেন তারা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। তিনি সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •