Thu. Dec 5th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ঈশরদীতে ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন

1 min read

ঈশরদী (পাবনা) সংবাদদাতাঃ

‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’এই শ্লোগাণকে প্রতিপাদ্য করে শুক্রবার ঈশ^রদীতে ৩ দিন ব্যাপী ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর উদ্বোধন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি অফিসের আয়োজনে ডাক বাংলো মাঠে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক আলহাজ শামসুর রহমান শরীফ এমপি। প্রধান অতিথির বক্তব্যে এমপি শরীফ বলেন, শেখ হাসিনার নেছবি তৃত্বে কৃষিতে আজ দেশে বিপ্লব সাধিত হয়েছে। সারের জন্য এখন কৃষক আর গুলি খেয়ে মরে না। সারই এখন কৃষকের পেছনে পেছনে ঘোরে। তাই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসস্পূর্ণ। তিনি আরো বলেন, দেশের জাতীয় পদকপ্রাপ্ত বেশীরভাগই ঈশ^রদীর। তাই ঈশ^রদীর কৃষক আমার অহংকার, আমার গর্ব। দেশকে জলবায়ু পরিবর্তনের প্রভাবমুক্ত করার লক্ষ্যে সবুজ বনায়নের জন্য সকলকে এগিয়ে আসার জন্য তিনি আহব্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও আতিয়া ফেরদৌস কাকলি। সভাপতিত্ব করে উপজেলা নির্বাহী অফিসার আহাম্মদ হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আব্দুল লতিফ। এছাড়াও জাতীয় পদক প্রাপ্ত কৃষক আব্দুল বারী ও মৌসুমী নার্সারীর আতাউর রহমান মুকুল বক্তব্য রাখেন। অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবার পাবনার উপ-পরিচালক আব্দুল কাদের, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, ইউপি চেয়ারম্যান সেলিম মালিথা, মতলেবুর রহমান মিনহাজ, আব্দুল মজিদ বাবলু মালিথা প্রমূখ। স লনা করেন অতিরিক্ত কৃষি অফিসার রোকশানা কামরুন্নাহার।
এসয় উপস্থিত সুধিজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ফলদ বৃক্ষের ৫ শতাধিক চারা বিতরণ করা হয়।
পরে ঈশ্বরদী উপজেলা সমাজ সেবা কাযৃালয়ের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৪,৭২০ জনের মধ্যে বিভিন্ন ভাতার অর্থ বিতরণ করা হয়। ##

স্বপন কুমার কুন্ডু
০১৭১১-১৫০০১০

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.