উত্তর আমেরিকা বাংলাদেশ কনভেনশনে সামিরা আব্বাসীর চমৎকার পরিবেশনা

নিউইয়র্ক : মায়ামীর বিখ্যাত জুলিয়াস লীটম্যান থিয়েটারে বিপুল উৎসাহের সাথে সম্প্রতি অনুষ্ঠিত হোল তিন দিন ব্যাপী উত্তর আমেরিকা বাংলাদেশ কনভেনশন। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে (৭ই অক্টোবর শনিবার) সামিরা আব্বাসীর পরিবেশিত মন মাতানো গান দর্শকদের মুগ্ধ করে । প্রথমে জনপ্রিয় আধুনিক গান দিয়ে শুরু করেন শিল্পী। বিশিষ্ট সঙ্গীতশিল্পী, কবি ও চলচ্চিত্র নির্মাতা সামিরা আব্বাসী অনুষ্ঠানের শুরুতে তার দাদা কিংবদন্তির শিল্পী আব্বাস উদ্দীনের ১১৬ তম জন্মদিন ২৭ শে অক্টোবর স্মরণে সকল দর্শক ও শিল্পীদের অভিনন্দন জানান।

 

ওই অনুষ্ঠানে ভারতের জনপ্রিয় সঙী্ত পরিচালক ও শিল্পী জীৎ গাংগুলী ও সারেগামা ২০১৭ বিজয়ী শুভস্রী দেবনাথ চমৎকার পরিবেশনা করেন। এই প্রথম জীৎ গাংগুলী ও শুভস্রী কোন বাংলাদেশী অনুষ্ঠানে গান করেন এবং দর্শকদের প্রবল উদ্দীপনায় মুগ্ধ হন ।

 

তিন দিন ব্যাপী ওই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আসা শিল্পী পিন্টু ঘোষ, কালা মিয়া, কৃষনা তিথী, চন্দ্রা রায় অংশ গ্রহন করেন। বাংলাদেশী ও আমেরিকান নতুন প্রজম্মের শতাধিক স্কুল শিক্ষার্থীদের নিয়ে ৩ দিনের অনুষ্ঠানে আবহমান বাংলার প্রতিচ্ছবির ক্যালিওগ্র্যাফি করেন ফ্লোরিডার অনিবা জামান। অনুষ্ঠানটি আয়োজন করেন বাংলাদেশ সোসাইটি অফ সাউথ ফ্লোরিডা। মরহুম চিত্রভিনেতা নায়করাজ রাজ্জাক, কন্ঠযোদ্ধা আবদুল জব্বার ও নিপীড়িত রোহিঙ্গাদের উৎসর্গ করার মধ্য দিয়ে সমাপ্ত হয় অনুষ্ঠানমালা। ছিল সেমিনার, কাব্য জলশা, বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত, নৃত্য ও গানসমৃদ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

Leave a Reply

Your email address will not be published.