একাই ছয়টি অ্যাওয়ার্ড জিতলেন রাবাদা

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন কাগিসো রাবাদা। তিন বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো এই পুরস্কার জিতেছেন ২৩ বছর বয়সী এই প্রোটিয়া পেসার।

 

শনিবার রাতের অনুষ্ঠানে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে মোট ছয়টি ট্রফি বুঝে নিয়েছেন রাবাদা। ট্রফিগুলো হলো-বর্ষসেরা ক্রিকেটার, বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার, দক্ষিণ আফ্রিকা খেলোয়াড়দের দ্বারা নির্বাচিত বর্ষসেরা খেলোয়াড়, সমর্থকদের দ্বারা নির্বাচিত বর্ষসেরা খেলোয়াড় এবং বর্ষসেরা ডেলিভারির।

 

দুইবার দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতে রাবাদা বসেছেন জ্যাক ক্যালিস (২০০৪ এবং ২০১১), মাখায়া এনটিনি (২০০৫ এবং ২০০৬), হাশিম আমলা (২০১০ এবং ২০১৩) এবং এবি ডি ভিলিয়ার্সের (২০১৪ এবং ২০১৫) পাশে। একবার করে এই পুরস্কার জিতেছেন শন পোলক (২০০৭), ডেল স্টেইন (২০০৮), গ্রায়েম স্মিথ (২০০৯), ভারনন ফিলেন্ডার (২০১২) এবং কুইন্টন ডি কক (২০১৭)।

 

এদিকে, রাবাদার জয়জয়কারের বছরে দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা এবি ডি ভিলিয়ার্স। আর বর্ষসেরা নতুন খেলোয়াড় হয়েছেন এইডেন মার্করাম।

 

Leave a Reply

Your email address will not be published.