Sun. Sep 15th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

এক কলাগাছে ২৪ মোচা!

1 min read

কলাগাছ হল এক বর্ষজীবী। অর্থাৎ এক বার ফল দিয়েই কলাগাছ মারা যায়। প্রকৃতির স্বাভাবিক নিয়মে সাধারণত একবার একটি মোচা এবং সেই মোচা থেকে একটি কলার ছড়ি হয়ে থাকে। তবে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় একটি কলাগাছে এর ব্যতিক্রম ঘটেছে। ওই কলাগাছে একসঙ্গে ২৪টি মোচা দেখা গেছে।

সরিষাবাড়ী উপজেলা নির্বাচন অফিসের বিপরীত পাশের পুকুর পাড়ে পৌরসভার কাউন্সিলর চায়না আক্তারের বাড়িতে যাওয়ার রাস্তার পশ্চিম পাশের কলা বাগানে এমন ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, পরিত্যক্ত সরকারি পুকুর পাড়ে গড়ে ওঠা কলা বাগানের একটি কলা গাছে প্রকৃতির সাধারণ নিয়মের ব্যতিক্রম ঘটনা ঘটেছে। সাধারণত একটি কলা গাছে একটি মাত্র মোচা বের হওয়ার কথা থাকলেও ওই কলা গাছটিতে ২৪টি মোচা বের হয়েছে।

কাউন্সিলর চায়না আক্তারের স্বামী উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িচালক দুলাল মিয়া বলেন, দেড় বছর আগে এই পরিত্যক্ত স্থানে আমি কলার বাগান করি। সম্প্রতি একটি কলা গাছে পর্যায়ক্রমে ২৪টি মোচা বের হওয়ার ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিভিন্ন বয়সী মানুষ কলাগাছটি দেখতে ভিড় করছেন। অনেকেই বলছেন- কলাগাছটিতে আরও মোচা বের হওয়ার সম্ভাবনা রয়েছে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA