Tue. Jan 21st, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

এস কে সিনহা এখন আবার কানাডায়!

1 min read

বাংলাদেশের বিতর্কিত সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আবার কানাডায় প্রত্যাবর্তণ করেছেন। সিনহার সঙ্গে রয়েছেন তার স্ত্রী সুষমা সিনহা।

 

সুরেন্দ্র কুমার সিনহা গত বছর ১০ নভেম্বর টরন্টো আসেন। এরপর দুই মাস অবস্থান করে চলতি বছর ৬ জানুয়ারিতে আমেরিকার নিউজার্সিতে পাড়ি জমান। সেখান থেকে বের হয় তার আলোচিত বই ‘এ ব্রোকেন ড্রিম: রুল অব ল, হিউম্যান রাইটস এন্ড ডেমোক্রেসি’। যা নিয়ে সৃষ্টি হয় বিতর্ক।

 

গত সপ্তাহে সুরেন্দ্র কুমার সিনহাকে টরন্টোস্থ বাংলা পাড়ার ওয়ানমেসিতে দেখা যায়। পরে ইত্তেফাকের অনুসন্ধানে জানা যায়, তিনি কানাডায় ছোট মেয়ে আশা সিনহার কাছে চলে এসেছেন।

 

 

নিউ ইয়র্কের সাপ্তাহিক বাঙালির কৌশিক আহমদও জানান, এস কে সিনহা এখন কানাডায়। অপরদিকে, গত ১১ জুলাই নিউজ পোর্টাল ‘বেনার নিউজ’এ দেওয়া এক সাক্ষাৎকালে তার অবস্থান কানাডায় বলে উল্লেখ করেন।

 

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক সুরেন্দ্র কুমার সিনহার এক শুভার্থী এই প্রতিবেদককে জানান, তিনি কানাডায় থাকার চিন্তা-ভাবনা করছেন। তার অন্যতম কারণ, ছোট মেয়ে এখানে থাকেন। আর বড় মেয়ে সূচনা সিনহা অস্ট্রেলিয়ায় থাকলেও তিনি সেখানে অভিবাসী হওয়ার কথা ভাবছেন না!

 

উল্লেখ্য, সরকার সিনহার বিরুদ্ধে যে ১১টি সুনির্দিষ্ট অভিযোগ এনেছে, তার মধ্যে চতুর্থ অভিযোগ হচ্ছে ‘কানাডায় একটি ব্যাংকে বিচারপতি সিনহার একটি অ্যাকাউন্ট পাওয়া গেছে। বাংলাদেশ ব্যাংকের অনুমোদন না নিয়ে জালিয়াতির মাধ্যমে ওই অ্যাকাউন্টে বিচারপতি সিনহা লেনদেন করেছেন’।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.