Fri. Dec 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

এ যেন অচেনা সিলেট নগরী!

1 min read

সিলেট নগরী জুড়ে এখন বিরাজ করছে উৎসবের আমেজ। পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সিলেট নগরীতে অবস্থানরত বেশিরভাগ মানুষই ঈদের ছুটিতে নাড়ীর টানের ছুটে গিয়েছেন গ্রামের বাড়িতে। ঈদের আনন্দ ভাগাভাগি নিতে প্রিয়জনের সাথে।

তাই যানজট আর জনজটের নগরী এখন অনেকটাই ফাঁকা। রাস্তায় নেই চিরচেনা দুর্ভোগ, নেই পথচারীদের ভিড়ও। এই ভিন্নরূপ উপভোগ্য হয়ে ওঠে ঈদে নগরীতে থাকা স্থায়ী নগরবাসীর কাছে।

সকালে বৃষ্টি হলেও ঈদে পাল্টে গেছে সিলেট নগরীর চিত্র। ঈদে ঘরে ফেরা মানুষ যানজটের কথা চিন্তা করলে বাস্তবে তার পুরোই উল্টো। নগরীতে কয়েকটি সিএনজি ও রিক্শা থাকলেও নেই কোন যানজট।

কোলাহলমুখর সিলেটের প্রাণকেন্দ্র জিন্দাবাজার ও বন্দরবাজার। ব্যস্ততম পয়েন্ট আম্বরখানা, চৌহাট্টা, বন্দরবাজার, জেলরোড, রিকাবীবাজার। এই পয়েন্টগুলোতে প্রায়ই চোখে পড়ে যানজটের দৃশ্য। এসব এলাকায় যানজটে পড়ে দুর্ভোগ পোহানো নগরবাসীর নিত্যদিনের সঙ্গী ছিলো। কোলাহলমুখর থাকে সর্বদাই।

রিকশাচালক রনি আহমদ বলেন- ঈদের দিন রাস্তায় গাড়ি কম থাকে। থাকে না যানজট। তাই ঈদের দিনে রিকশা চালাতে ভালো লাগে।

ঈদের বাড়ি যাওয়া কথা জানতে চাইলে জানান- ঈদের পরে বাড়িতে যাবো। ঈদের দিন ও ঈদের পরের কয়েকটি দিন রোজগার ভালো হয়। তাই ঈদের পরে বাড়িতে যাবো এবং বাড়িতে কিছুদিন থেকে ফিরে আসবো আবার সিলেটে।

ঘুরে বেড়ানো এক ভদ্রলোক বলেন- ঈদের দিনের মতো যদি অন্যান্য দিনেও রাস্তাগুলো এমন থাকতো, তাহলে ভালোই হতো। অনেক ভালো লাগছে পায়ে হেটে বেড়াতে। নেই যানজট, নেই কোলাহল। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.