Mon. Dec 9th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ওয়াটসন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত

1 min read

অস্ট্রেলিয়ার পেশাদার ক্রিকেটারদের সংগঠন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শেন ওয়ানসন। ৩৮ বছর বয়সি সাবেক এই ক্রিকেটার নেতৃত্ব দেবেন ১০ সদস্যের একটি কমিটিকে। সেই কমিটিতে তিন নতুন মুখ যোগ হয়েছেন। তারা হলেন—বর্তমান ক্রিকেটার প্যাট কামিন্স ও কার্স্টেন বিমস, আর সাবেক নারী ক্রিকেটার লিসা স্ট্যালেকার।

 

কমিটিতে আরো আছেন অ্যারন ফিঞ্চ, অ্যালিসা হিলি, মোজেস হেনরিক্স, নিল ম্যাক্সওয়েল, জেনেস টোর্নি ও গ্রেগ ডায়ার। এ ছাড়া এসিএ নিজেদের সংগঠনে কিছু কাঠামোগত পরিবর্তন আনতে চলেছে। গতকাল সিডনিতে সংস্থাটির বার্ষিক সাধারণ সভায় এই ব্যাপারে ঘোষণা আসে।

 

সভাপতির দায়িত্ব নিয়ে ওয়াটসন বলেন, ‘এসিএর সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে আমি সত্যিই সম্মানিত বোধ করছি। আমার কাঁধে এখন বিরাট দায়িত্ব। আমি এই চ্যালেঞ্জ গ্রহণে খুবই রোমাঞ্চিত বোধ করছি। ক্রিকেট থেকে আমার অর্জন নেহাত কম নয়, এবার ফিরিয়ে দেওয়ার পালা।’ এসিএ বরাবরই খেলোয়াড়দের অধিকার আদায়ে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে এসেছে অস্ট্রেলিয়ায়। ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে দফায় দফায় বৈঠক করে খেলোয়াড়দের বেতন-ভাতার কাঠামো পরিবর্তনে বড়ো ভূমিকা রাখে এই সংস্থাটি।

 

ওয়াটসন বলেন, ‘এখন সময় অনেক পালটে গেছে। খেলাটাও আর আগের মতো নেই। খেলোয়াড়দের ধরনও ভিন্নরকম। এমন সময় খেলোয়াড়দের হয়ে কথা বলার জন্য একটা শক্ত আওয়াজ দরকার, যাতে করে খেলাটাই আরো বেশি গুরুত্ব পায়। সেই উদ্দেশ্য পূরণে আমি ও এসিএ সব সময় সজাগ থাকব।’

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.