Sat. Nov 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কবিতা লিখলেন মোদি

1 min read

সম্প্রতি সমুদ্রসৈকতে হেঁটে ময়লা পরিস্কার করেছেন। সেই ছবি রাতারাতি ভাইরাল হয়েছে। এবার সেদিনের সেই অভিজ্ঞতা থেকে কবিতা লিখলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল রবিবার সোশ্যাল মিডিয়ায় একটি কবিতা লেখেন তিনি। কবিতার নাম দিয়েছেন- ‘আমার অনুভুতির জগতের সঙ্গে কথোকথন’। হিন্দিতে লেখা ওই কবিতায় সূর্যের সঙ্গে সমুদ্রের ও ঢেউয়ের সঙ্গে এর বেদনার সম্পর্ক তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। খবর এনডিটিভির

 

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের একটি অনানুষ্ঠানিক সম্মেলনে যোগ দিতে দু’দিনের তামিলনাড়ু সফরে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সম্মেলনেই সন্ত্রাসবাদের মোকাবিলা, বিনিয়োগ থেকে শুরু করে বাণিজ্য এবং দুই দেশের সম্পর্ক আরো মজবুত করা নিয়ে আলোচনা হয়। শি জিনপিং যখন ভারতে ছিলেন, সেই সময় সকালে হাঁটা এবং সমুদ্রের তীরে আবর্জনা পরিষ্কার করে দিন শুরু করার ভিডিও পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় ৩০ মিনিট ধরে আবর্জনা পরিষ্কার করেন। পাশাপাশি কিছুটা ব্যায়ামও করেন মোদি। টুইটারে ৩ মিনিটের একটি ভিডিও ক্লিপ শেয়ার করেন নরেন্দ্র মোদি। ওইদিন সকালে প্রধানমন্ত্রীর পরণে ছিল একটি সাধারন টি-শার্ট এবং ট্রাক প্যান্ট।

 

এদিকে গতকাল প্রধানমন্ত্রী মোদি জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা নিয়ে বিরোধীদের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, যদি সাহস থাকে তাহলে পাল্টে দেন। প্রধানমন্ত্রী বলেন, আপনারা কী মনে করেন, এটা ফিরিয়ে আনতে কারো উত্সাহ আছে? যদি তারা সাহস দেখান, তাহলে তাদের রাজনৈতিক অস্বিত্ব থাকবে? ধারণা করা হচ্ছে, তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে উদ্দেশ্য করেই এই মন্তব্য করেছেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.