Thu. Feb 27th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

করোনাভাইরাস: ১০ কোটি ডলার দান করছেন বিল গেটস দম্পতি

1 min read

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে ১০ কোটি ডলার বা প্রায় সাড়ে আটশ’ কোটি টাকা দান করার ঘোষণা দিয়েছেন বিল গেটস দম্পতি। তাদের বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের মাধ্যমে করোনাভাইরাসের চিকিৎসায় এই অর্থ দান করা হবে। বুধবার ফাউন্ডেশনটির পক্ষ থেকে এমনটি জানানো হয়েছ। খবর সিএনএন ‘র।

করোনাভাইরাস শনাক্ত, ভ্যাকসিন গবেষণা এবং চিকিৎসার জন্য এই বিপুল অর্থ দানের ঘোষণা দিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং তার স্ত্রী মেলিন্ডা গেটস।এই অর্থের মধ্যে দুই কোটি ডলার সরকারি প্রতিষ্ঠান এবং ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন, সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এবং এর সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন চীনা প্রতিষ্ঠানকে দেওয়া হবে।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা প্রায় ২ কোটি ডলার দান করেছেন। এছাড়া চীনা স্মার্টফোন নির্মাতা শাওমি শাওমি’র সিইও লি জুন করোনাভাইরাস প্রতিরোধে ১৮ লাখ ডলার দান করেছেন।

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে ৬৩৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হংকং এবং ফিলিপাইনেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২ জন মারা গেছেন। গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.