Wed. Apr 8th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

করোনা ভাইরাস: বিল গেটসের অনুদানের প্রশংসায় শি

1 min read

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের সংস্থা ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ এর অনুদানের প্রশংসা করেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। গত ৬ ফেব্রুয়ারি ১০ কোটি মার্কিন ডলার অনুদান দেওয়ার ঘোষণা দিয়ে চিঠি পাঠিয়েছিল বিল গেটসের সংস্থাটি।

জবাবে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের এমন আর্থিক অনুদানের কাজের গভীর প্রশংসা করছি। চীনের এমন গুরুত্বপূর্ণ সময়ে আপনাদের এমন চিঠি, এদেশের জনগণের সঙ্গে আপনাদের সংহতির বহি:প্রকাশ।

বিল গেটসের পাঠানো এক চিঠিতে জানিয়েছিলেন, তারা চীনকে ১০ কোটি ইউএস ডলার দিতে চায় বিল গেটস। নভেল করোনাভাইরাস শনাক্ত করা, বিস্তার ঠেকানো, চিকিৎসা, ঝুঁকিপূর্ণ নাগরিকদের সহায়তা এবং এর ওষুধ উদ্ভাবন ও চিকিৎসার উন্নয়নে ওই অর্থ ব্যয় করা হবে। চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্তদের প্রতি সহানুভূতি দেখিয়ে জনসাধারণের পাশে দাঁড়াতে চেয়েছে তারা।

 

বিল গেটসের চিঠির জবাবে শি জিনপিং বলেছেন, ‘চীনের কোভিড-১৯ এর প্রদুর্ভাব শুরুর সঙ্গে সঙ্গেই জাতীয় একতা, বিজ্ঞান ভিত্তিক পদ্ধতিসহ এ থেকে পরিত্রাণের প্রয়োজনীয় বিষয়ে নির্দেশনা পাঠানোর জন্য আহবান করেছিলাম। আমরা গোটা জাতিকে এই মহামারির বিরুদ্ধে একত্রিত করতে সক্ষম হয়েছি।

চীন প্রেসিডেন্ট আরও বলেছেন, আমরা এদেশের জনগণের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশেরও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে দৃঢ় সংকল্প বদ্ধ। এমন একটি রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য সবচেয়ে বড় হাতিয়ার হল ঐক্য ও পারস্পরিক সহযোগিতা।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.