কলকাতায় পর্দা নামলো ‘প্রাণের বৈশাখ’ মেলার

কলকাতার শ্যাম পার্কে প্রাণ লিচি ডিংকস আয়োজিত দুই দিনব্যাপী চলা প্রাণের বৈশাখ মেলার সমাপ্তি হলো আজ (বোববার)। সমাপনী অনুষ্ঠানটি সাফল্য মণ্ডিত করতে মেলায় আজ উপস্থিত ছিলেন কলকাতা বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান ও প্রধান সচিব (প্রেস) মোফাকখারুল ইকবালসহ বাংলা সিনেমা জগতের অনেক সেলিব্রিটিরা।

 

মেলার দ্বিতীয় ও শেষ দিন শুরু হয় বৈশাখের গান ও মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে। তারপর বাঙালির অন্যতম ছৌ-নাচ, ধামসা মাদল, শিশুদের আঁকা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও নানান রকম সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল মেলায়।

 

ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান মেলায় উপস্থিত সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান এবং এই মেলা আয়োজনের জন্য তিনি প্রাণের সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

 

প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, প্রাণের এই মেলায় তিনি আমন্ত্রিত হওয়ায় নিজেকে ধন্য মনে করেন। তিনি বলেন, ভারত মাল্টিকালচারের দেশ যেখানে ১২২টির মতো ভাষা রয়েছে। অন্যান্য ভাষার আধিপত্য থাকলেও আমরা যেন আমাদের মূল ভাষা বাংলাকে ভুলে না যাই।

 

সন্ধ্যায় অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল জনপ্রিয় তারকারা। শুভশ্রী, রজতাভসহ অন্যান্য কলাকুশলীরা মঞ্চের শোভা আরও বাড়িয়ে তোলেন।

 

মেলার শেষ দিনে মানুষের ভীড় ছিল চোখে পড়ার মতো। সেলিব্রিটিদের দেখার জন্য সাধারণ মানুষের আগ্রহের কমতি ছিল না। প্রতিটি স্টলে ছিল মানুষের ভীড়।

 

প্রাণ বেভারেজস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সাইফ সাইগল এবং প্রাণ আরএফএল গ্রুপের হেড অফ মার্কেটিং এক্সপোর্ট আরিফুর রহমান জানান, প্রতিটি মানুষের মধ্যে বাংলার চেতনা জাগিয়ে তুলতে এ বছরের মতো আগামীতেও এই রকমের মেলার আয়োজন করবে প্রাণ গ্রুপ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *