Sun. Aug 25th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কাতার বিশ্বকাপ পর্যন্ত মেসিদের কোচ থাকছেন স্কালোনি?

কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে বাদ পড়লেও বর্তমান কোচ লিওনেল স্কালোনিতে সন্তুষ্ট আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। মেসিদের কোচ হিসেবে তাই স্কালোনিকেই ২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত চাচ্ছে তারা

 

এবারের কোপা আমেরিকা যেন আর্জেন্টিনার জন্য আরেকটি ভুলে যাওয়ার উপলক্ষ। আর্জেন্টিনার জার্সি গায়ে মেসি অবশেষে একটি আন্তর্জাতিক শিরোপা জিতবেন, এ আশা নিয়ে কোপা খেলতে গেলেও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে হেরে সেমিতেই থেমে গেছে দৌড়। কিন্তু তা সত্ত্বেও বর্তমান কোচের ওপরই আস্থা রাখতে চাইছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর, ২০২২ বিশ্বকাপ পর্যন্ত লিওনেল স্কালোনির অধীনেই দলকে রাখতে চাচ্ছে তারা।

 

সেমিতে হেরে গেলেও দলের খেলার মধ্যে যে আস্তে আস্তে উন্নতির লক্ষণ দেখা যাচ্ছিল, সেটা আর্জেন্টিনার খেলা যারা কোপা আমেরিকাতে দেখেছেন, তারা বেশ ভালোই বলতে পারবেন। প্রথম দুই ম্যাচে কলম্বিয়া আর প্যারাগুয়ের বিপক্ষে ছন্নছাড়া খেললেও কাতার, ভেনেজুয়েলা, ব্রাজিল ও সর্বশেষ চিলির বিপক্ষে বেশ ভালো খেলেছে আর্জেন্টিনা। অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে রসায়নটা বেশ ভালোই জমে উঠেছে রদ্রিগো দে পল, লিয়ান্দ্রো পারেদেস, জিওভান্নি লো সেলসো, লওতারো মার্টিনেজদের। রক্ষণভাগেও দুর্দান্ত খেলেছেন হুয়ান ফয়থের মতো তরুণেরা। শেষ ম্যাচে পাওলো দিবালাও দেখিয়েছেন, স্কালোনির অধীনে মেসির সঙ্গে বেশ ভালো জুটি গড়ে তুলতে পারবেন তিনি।

 

ওদিকে কোপা আমেরিকার সেরা একাদশে জায়গা করে নিয়ে লিয়ান্দ্রো পারেদেসও আর্জেন্টিনার ভঙ্গুর মিডফিল্ডে জাগিয়েছেন আশা। এসব ছোট ছোট ইতিবাচকতার মধ্যে আশার আলো দেখতে পাচ্ছেন আর্জেন্টিনার ফেডারেশনের কর্তাব্যক্তিরা। আর উন্নতির এই ধারা যেন থেমে না যায়, এ কারণে কোপা আমেরিকায় ব্যর্থ হওয়ার দায় চাপিয়ে এখনই স্কালোনিকে ছাঁটাই করতে চাইছেন না তারা। তাঁকে আরও সুযোগ দিতে চাইছেন।

 

আর্জেন্টাইন সংবাদমাধ্যমের খবর, আর্জেন্টাইন দলের জেনারেল ম্যানেজার, সাবেক কিংবদন্তি সিজার লুইস মেনোত্তি ও ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়ার মধ্যে এর মধ্যেই এ নিয়ে বৈঠক হয়েছে। বৈঠকের ফলাফল স্কালোনির জন্য ইতিবাচক। স্কালোনিকেই মেসিদের কোচ হিসেবে দেখতে চাইছেন মেনোত্তি নিজেই। তাপিয়াও সেটাই চাইছেন। ফলে ২০২২ বিশ্বকাপ পর্যন্ত স্কালোনিই আর্জেন্টিনার হেড কোচ হিসেবে থাকবেন, এমন খবর চাউর হয়েছে। যদিও এ নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এখনো দেয়নি দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA