Tue. Nov 19th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কানাডার মন্ট্রিয়ালে বাঙালীদের ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন

কানাডা :: মানুষের মনকে সতেজ আর দেহ ভাল রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। এই দিক বিবেচনা করে কানাডার মন্ট্রিয়ালে প্রতিবছর নিয়মিত খেলাধুলার আয়োজন করে বাংলাদেশ ফুটবল ক্লাব অব মন্ট্রিয়াল।

 

১২তম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে কানাডার প্রবাসি তরুণরা খেলাধুলার মাঝে খুঁজে পান জীবন বিকাশের উন্মুক্ত বিশালতা। পায় জীবন সংগ্রামের দুর্জয় মনোভাব। সব সময় খেলাধুলার সুযোগ না হলেও প্রতিবছর গ্রীষ্ম কালে কানাডার মন্ট্রিয়ালে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ ফুটবল ক্লাব অব মন্ট্রিয়াল।

 

এই টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্য ক্রীড়া প্রেমি প্রবাসিদের মাঝে দেখা দেয় বাঁধভাঙা উচ্ছাস। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া জন্য প্রত্যেক দল এক মাস আগ থেকে শুরু করে অনুশীলন।

 

আয়োজকরা জানালেন, প্রবাসে কর্মের পাশাপাশি বিনোদনের ও প্রয়োজন। আর বিনোদনের এক অন্যরকম উপায় হচ্ছে খেলাধুলা। এই রকম টুর্নামেন্টে অংশগ্রহণ করে মন্ট্রিয়াল এবং টরোন্টোর বিভিন্ন ক্লাব সংগঠন।

 

খেলাধুলার মাধ্যেমে শরীর ও মন প্রফুল্ল থাকে। আর এতে করে তারা কাজে পান প্রেরণা জানালেন কর্মজীবি প্রবাসিরা। তাদের প্রত্যাশা প্রতি বছর যেন এরকম আয়োজন করা হয়।

 

দিনব্যাপী এই টুর্নামেন্টে ৪টি দল অংশগ্রহণ করে। ফাইনালে আবু স্পোর্টিং ক্লাব ও টরোন্টো টাইগার মুখোমুখি হয়। এতে টরোন্টো টাইগারকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় আবু স্পোর্টিং ক্লাব।

 

টুর্নামেন্টের সার্বিক দায়িত্বে ছিলেন ফুটবল ক্লাব অব মন্ট্রিয়ালের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক কবির খান।

 

টুর্নামেন্ট শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট জেলা সমিতির সভাপতি আব্দুল হাই, মন্ট্রিয়াল সোসাইটির সভাপতি এজাজ আক্তার তৌফিক, কুমিল্লা সমিতির সভাপতি নবী হোসেন, সিলেট জেলা সমিতির সিনিয়র সহ সভাপতি এম জয়নাল আবেদিন জামিল, সাধারণ সম্পাদক আব্দুর সবুর, সাংগঠনিক সম্পাদক করিম উল্লাহ, রিয়েল এস্টেট এজেন্ট আব্দুল খালিক শিপু, ফুটবল ক্লাব অব মন্ট্রিয়ালের ম্যানেজার বুলবুল উদ্দিনসহ আরো অনেকে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.