Sun. Sep 15th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কাশ্মীর ইস্যুতে কলকাতায় ১৬ বাম দলের প্রতিবাদ মিছিল

1 min read

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতায় ১৬ বাম দলের উদ্যোগে প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে কলকাতার ধর্মতলা থেকে এই প্রতিবাদ মিছিল বের হয়ে শেষ হয় শিয়ালদহ স্টেশনে।

 

বাম নেতারা কাশ্মীরে ৩৭০ ধারা রদের তীব্র প্রতিবাদ করেন। তাঁরা কাশ্মীরের গ্রেপ্তার হওয়া এবং গৃহবন্দী থাকা নেতাদের অবিলম্বে মুক্তি দাবিও জানান করেন। মিছিলে ১৬ বাম দলের নেতৃবৃন্দের সঙ্গে যোগ দেন সাধারণ মানুষ। মিছিলে ছিলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, আরএসপি নেতা মনোজ ভট্টাচার্য, ফরোয়ার্ড ব্লক নেতা নরেন ভট্টাচার্যসহ বিভিন্ন বাম ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ।

 

বাম নেতারা এই ঘটনাকে বিজেপির ‘সাংবিধানিক ক্যু’ হিসাবে অভিহিত করে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দেন। ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন পর্যন্ত রাজ্যজুড়ে এই প্রতিবাদ মিছিল, সভা-সমাবেশ চলবে বলেও জানান তাঁরা। ১৫ আগস্ট সারা রাজ্যে দুই ঘণ্টার জন্য প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

 

বাম ছাত্রসংগঠনের নেতারা জানান, কলকাতার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে পড়াশোনা করা কাশ্মীরের ছাত্রছাত্রীদের সাহায্যের জন্য সিপিএমের ছাত্রসংগঠন এসএফআই একটি হেল্পলাইন খুলেছে।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA