কুলাউড়ায় মাদক ও বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন।

বিশেষ প্রতিনিধি :

 

মৌলভীবাজার কুলাউড়ায় উপজেলায় প্রথমবারের মত বৃহস্পতিবার সকাল ১০ টায় নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের অায়োজনে মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন, শপথ পাঠ ও অালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে সারা দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে। বিদ্যালয়ের প্রায় ১,২০০ শত শিক্ষার্থী মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে না বলে শপথ নেন। শপথ পাঠ করান মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) মোঃ অাবু ইউছুফ।

 

শিক্ষার্থীরা নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য ও অাদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মাদক সেবন না করতে, ছেলেরা ২১ এবং মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে অাবদ্ধ না হতে শপথ পাঠ করেন।

 

শপথ শেষে অালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেলের সভাপতিত্বে ও সাংবাদিক শরীফ অাহমেদের সঞ্চালনায়  প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ অাবু ইউছুফ।

[contact-form][contact-field label=”Name” type=”name” required=”true” /][contact-field label=”Email” type=”email” required=”true” /][contact-field label=”Website” type=”url” /][contact-field label=”Message” type=”textarea” /][/contact-form]

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মোবারক হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখস্,  প্রভাষক অাফাজুর রহমান চৌধুরী, প্রথম অালো বন্ধুসভার কুলাউড়া শাখার সভাপতি কাউছার অাহমেদ প্রমুখ।

 

প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ অাবু ইউছুফ বলেন অাজ তোমরা মাদক, বাল্য বিবাহ ও জঙ্গিবাদ সহ সামাজিক অপরাধকে যে লাল কার্ড দেখিয়ে শপথ নিয়েছো তা তোমরা মনে প্রানে ধারন করবে এবং অন্যায়কে সবসময় না বলবে। লাল সবুজের এমন ব্যতিক্রম উদ্যোগ অামাদের দারুণভাবে উজ্জীবিত করেছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে অারো বলেন, অাজকের শপথের মাধ্যমে তোমরা অাদর্শ মানুষ হয়ে বাংলাদেশকে অারো বহুদূর এগিয়ে নিয়ে যাবে। তিনি এমন ব্যতিক্রমী অনুষ্ঠান অায়োজন করার জন্য লাল সবুজ উন্নয়ন সংঘকে ধন্যবাদ জানান।

 

উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম ৮ মার্চ পঞ্চগড় তেঁতুলিয়া থেকে টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমান মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে কার্যক্রম পরিচালনা করছেন। মৌলভীবাজার ছিলো তার ৫১ তম জেলা। অাগামী শনিবার হবিগঞ্জ কার্যক্রম পরিচালনা করবেন।

 

Leave a Reply

Your email address will not be published.