Thu. Nov 14th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কুষ্টিয়ায় শিক্ষিকাকে শ্লীলতাহানির দায়ে অধ্যক্ষের ১০ বছর কারাদন্ড

1 min read

জাহাঙ্গীর হোসেন জুয়েল কুষ্টিয়া প্রতিনিধি ॥ কুষ্টিয়ায় কলেজ শিক্ষিকার শ্লীলতাহানি মামলায় একই কলেজের অধ্যক্ষের ১০ বছর কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার সময় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মশিয়ার রহমান আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ড প্রাপ্ত আসামি হলেন,কুষ্টিয়া শহরের মিলপাড়ার বাসিন্দা চৌধুরী আব্দুল আলীর ছেলে এবং সৈয়দ মাছুদ রুমী কলেজের অধ্যক্ষ চৌধুরী নুরুদ্দিন সেলিম ওরফে সজল চৌধুরী (৫০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৩০ মার্চ দুপুরে সৈয়দ মাছুদ রুমী কলেজের মহিলা কমন রুমের ওয়াস রুম সেরে বের হওয়ার সময় আসামি কলেজের অধ্যক্ষ চৌধুরী নুরুদ্দিন সেলিম ওরফে সজল চৌধুরী জোর পূর্বক এই শিক্ষিকার শ্লীলতাহানি ঘটান। এই ঘটনায় ভুক্তভোগী শিক্ষিকা নিজেই বাদি হয়ে এপ্রিল মাসের ৭ তারিখে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনের দন্ডবিধি ১০ ধারায় অভিযোগ এনে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ১৩ আগষ্ট আদালতে চার্জশীট দাখিল করেন পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ কৌঁসুলী আকরাম হোসেন দুলাল জানান, কুষ্টিয়া মডেল থানার শিক্ষিকার শ্লীলতাহানির দায়ে একই কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে করা সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাকে ১০ বছর কারাদন্ডসহ ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

 

 

তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবি

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আত্মস্যাৎকৃত ফ্রিজটি

ফেরত দিতে বাধ্য হলেন ডাঃ রকিউর রহমান

 

জাহাঙ্গীর হোসেন জুয়েল কুষ্টিয়া প্রতিনিধি ॥ আত্মস্যাৎ করতে ব্যর্থ হয়ে কুষ্টিয়ার ভেড়ামারা পপুলার ডায়াগনস্টিক সেন্টারে লুকিয়ে রাখা সরকারীভাবে বরাদ্দকৃত ফ্রিজটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফেরত দিতে বাধ্য হলেন বিতর্কিত ও বহু অপকর্মের হোতা ডাঃ রকিউর রহমান । তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবি

স্বাস্থ্য অধিদপ্তর থেকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নামে বরাদ্দকৃত অত্যাধুনিক একটি ফ্রিজ আত্মসাৎ করতে ব্যর্থ হয়ে অবশেষে ঐ ফ্রিজটি উপজেলা প্রশাসনের মাধ্যমে সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তরে বাধ্য হলেন অত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্য ও পঃপ কর্মকর্তা (ইউএইচ্এফপিও) ডাঃ রকিউর রহমান। এ ঘটনাকে কেন্দ্রকরে সংশ্লিষ্ট হাসপাতালের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ব্যাপক চা ল্য ও প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরসহ ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে, অত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য অত্যাধুনিক একটি ফ্রিজ বরাদ্দ করলে স্বাস্থ্য ও পঃপ কর্মকর্তা ডাঃ রকিউর রহমান গত ১২ই জুন আনুষ্ঠানিক ভাবে ঐ ফ্রিজটি গ্রহন করে তা হাসপাতালে না পাঠিয়ে এবং সংশ্লিষ্ট দায়িত্বশীল কাউকে কিছু না জানিয়ে ফ্রিজটি শহরের পপুলার ডায়াগনস্টিক সেন্টারে নিজ প্রাইভেট চেম্বারে ডেলিভারি নেন। কিছুদিন পূর্বে ডাঃ রকিউর রহমান ঝিনাইদহ আইএইচটি-তে ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে বদলী হয়ে যান, সেই সাথে হাসপাতালের জন্য সরকারী ভাবে বরাদ্দকৃত ফ্রিজটির বিষয়টিও ধামাচাপা পড়ে যায়। সম্প্রতি এই হাসপাতালে কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য হাসানুল হক ইনু’র সুপারিশের ভিত্তিতে এসি বরাদ্দ হলে মাস খানেক পূর্বে বরাদ্দকৃত ফ্রিজের বিষয়টি জানাজানি হয়ে পড়ে।

বর্তমান উপজেলা স্বাস্থ্য ও পঃপ কর্মকর্তা ডাঃ নুরুল আমীন হাসপাতালে ফ্রিজ না থাকার বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি গোচর করলে টনক নড়ে যথাযথ কর্তৃপক্ষের। বিষয়টি আঁচ করতে পেরে ডাঃ রকিউর রহমান তড়িঘড়ি করে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে আত্মস্যাতের উদ্দ্যেশ্যে লুকিয়ে রাখা ঐ ফ্রিজটি উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে হস্তান্তর করলে উপজেলা প্রশাসন ঐ ফ্রিজটি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

 

ভেড়ামারা ৪০ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞ ও

অষ্টকালীন লীলারস কীর্তন শেষ হলো

 

 

জাহাঙ্গীর হোসেন জুয়েল কুষ্টিয়া প্রতিনিধি ॥ কুষ্টিয়ার ভেড়ামারা  শহরের রথপাড়ায় অবস্থিত শ্রীশ্রী রঘুনাথ জিউর ম‌ন্দি‌রে ৪০ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞ ও অষ্টকালীন লীলারস কীর্তন বৃহস্পতিবার শেষ হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, ভেড়ামারা প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চেতনায় কুষ্টিয়া পত্রিকার প্রকাশক ও সম্পাদক প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক  দৈনিক হিসনাবাণী পত্রিকার প্রকাশক ও সম্পাদক আরিফুজ্জামান লিপটন, প্রেসক্লাবের সহ-সভাপতি আনোয়ার পারভেজ শান্ত, সাংগঠনিক সম্পাদক প্রদীপ সরকার, সমাজ কল্যান সম্পাদক মদন গোপাল আগওয়ালা,বকুল কুমার দেবনাথ

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA