Wed. Jan 22nd, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কুয়েতে অভিবাসীদের সাধারণ ক্ষমার মেয়াদ বাড়ল

1 min read

কুয়েতে অভিবাসীদের সাধারণ ক্ষমার মেয়াদ বাড়ানো হয়েছে। এর আগে মেয়াদ ছিল ২৯ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। পুনরায় এ মেয়াদ বাড়ানো হয়েছে ২২ এপ্রিল পর্যন্ত। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

 

কুয়েতে প্রায় ১০ হাজার অবৈধ অভিবাসীদের মধ্যে এ পর্যন্ত ট্রাভেল পারমিট নিয়ে দেশে যেতে প্রায় পাঁচ হাজারের বেশি অবৈধ বাংলাদেশি আবেদন করেছে। জরিমানা দিয়ে শর্ত মেনে বৈধ হতে নতুন পাসপোর্টের জন্য আবেদন করেছে প্রায় দুইশের মতো অবৈধ অভিবাসী বাংলাদেশি।

 

অবৈধভাবে বসবাসকারী (আকামা নম্বর ১৮ ও ২০) যাদের নামে পলাতক মামলা ছাড়া অন্য কোনো মামলা নেই কিংবা যাদের নামে কোনো ভ্রমণ নিষেধাজ্ঞা জারি হয়নি তারা বৈধ পাসর্পোটের মাধ্যমে সরাসরি দেশে ফিরতে পারবেন। যাদের পাসপোর্ট নেই তারা ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরতে পারবেন। দূতাবাস থেকে ট্রাভেল পারমিট সংগ্রহ করতে বলা হয়েছে।

 

 

 

 

 

 

 

ট্রাভেল পারমিট সংগ্রহ করে অথবা যারা নতুন পাসপোর্ট নিয়েছেন তাদের গভর্নেমেন্টের আওতায় রেসিডেন্সি ডিটেকটিভ বিভাগে গিয়ে ফরম পূরণ করে স্ট্রামড ডকুমেন্ট সংগ্রহ করতে হবে।

 

 

 

যাদের রেসিডেন্সি ডিটেকটিভ বিভাগে কোনো তথ্য পাওয়া যাবে না, তাদেরকে এ বিভাগ থেকে একটা ফরম দেয়া হবে। সেটা পূরণ করে ক্রিমিনাল এভিডেন্স ডির্পাটমেন্টে যোগাযোগ করতে হবে।

 

যাদের কোনো মামলা নেই তারা জরিমানা দিয়ে সাধারণ নিয়মে কুয়েতে বৈধ হতে পারবেন। এক্ষেত্রে কোনো পলাতক মামলা বা অন্য কোনো মামলা থাকে তা আগে ক্লিয়ার করতে হবে।

 

এর আগে কুয়েত সরকার ২০১১ সালে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের সাধারণ ক্ষমা ঘোষণা করেছিল।e

 

Leave a Reply

Your email address will not be published.

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.