Fri. Nov 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কুয়েত-চট্টগ্রাম রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

1 min read

কুয়েতে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে কুয়েত-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

 

পুণরায় চালু হওয়া বিমানের বিজি-১৪৪ প্রথম ফ্লাইটটি বুধবার সকালে ২৭১ জন যাত্রী নিয়ে শাহ্‌ আমানত বিমানবন্দরে অবতরণ করেছে।

 

মঙ্গলবার দুপুরে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামগামী ফ্লাইটটির উদ্বোধন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

 

এসময় উপস্থিত ছিলেন কুয়েতে বিমান কান্ট্রি ম্যানেজার মো. হাফিজুল ইসলাম, ডিফেন্স এটাসি ব্রিগেডিয়ার জেনারেল মো. আবু নাসের, দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলাম, কুয়েতে সোনালী ব্যাংক প্রতিনিধি মোখলেসুর রহমান, জিহুল ইসলাম, বিমানের কাউন্টার স্টাফ মো. সালাহ উদ্দিন পলাশ ও শামসুল আলম তুহিন।

 

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, “কুয়েত থেকে চট্টগ্রামে বিমানের কোনো সরাসরি ফ্লাইট না থাকায় এতোদিন চরম ভোগান্তিতে ছিলেন চট্টগ্রাম অঞ্চলের প্রবাসীরা। বিমান চট্টগ্রামে সরাসরি ফ্লাইট চালু করেছে, এটি নিঃসন্দেহে আমাদের জন্য সুসংবাদ। তবে বিমানের সরাসরি ফ্লাইট সুবিধা সার্বক্ষণিক পেতে হলে আমাদেরকে বিমানে যাতায়াত করতে হবে।”

 

কুয়েতে বিমান কান্ট্রি ম্যানেজার মো. হাফিজুল ইসলাম বিমানে যাতায়াত করার জন্য প্রবাসীদেরকে আহ্বান জানিয়ে বলেন, “বিমান দেশের সম্পদ, এটি আপনাদের সেবায় নিয়োজিত। পাশাপাশি সর্বোচ্চ সুবিধা দেওয়ার ক্ষেত্রেও বিমান অঙ্গীকারাবদ্ধ।”

 

কুয়েত-চট্টগ্রাম সপ্তাহে একটি ফ্লাইট ছাড়াও কুয়েত-ঢাকা সপ্তাহে আরো দুটি ফ্লাইট বিমানের রয়েছে বলে জানান বিমান কান্ট্রি ম্যানেজার মো. হাফিজুল ইসলাম।

 

কুয়েত-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু করার ফলে ফেনী থেকে শুরু করে কক্সবাজার, রাঙামাটিসহ পূর্ব অঞ্চলের কুয়েত প্রবাসীদের দুর্ভোগ লাঘব হবে এমনটাই আশা করছেন কুয়েত-প্রবাসীরা।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.