Thu. Aug 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

কোহলির সেঞ্চুরিতে ম্লান গেইলের শেষ ওয়ানডে

1 min read

আগের দিন পড়েছিলেন ৩০০ নম্বর জার্সি। সেটি ছিল ক্যারিয়ারের তিনশতম ওয়ানডে। গতকাল পড়লেন ৩০১ নম্বর। ক্রিস গেইলের ক্যারিয়ারের শেষ ওয়ানডে। বিদায়ী ম্যাচের স্মারক এর থেকে ভালো আর কি হতে পারে?

২২ গজে সেই একই উত্তাপ। ভারতের বোলারদের নাস্তানাবুদ করে ৪১ বলে করেন ৭২ রান। তাতে বৃষ্টিতে ৩৫ ওভারে নেমে আসা ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটে ২৪০ রান। লক্ষ্য তাড়া করতে নেমে বিরাট কোহলি বরাবরই অসাধারণ। এবারও হতাশ করলেন না ভারতের অধিনায়ক। ক্যারিয়ারের ৪৩তম ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে কোহলি ভারতকে অনায়েস জয় এনে দিয়েছেন। ম্লান করেছেন গেইলের শেষ ম্যাচ। ৬ উইকেটে তৃতীয় ওয়ানডে জিতে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া।

বিশ্বকাপে অবসর না নিয়ে ঘরের মাঠে অবসর নেবেন বলে জানিয়েছিলেন গেইল। ভারতের বিপক্ষে সিরিজটি তার শেষ সিরিজ। বুধবার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে অনেকটাই আবেগতাড়িত স্বঘোষিত ইউনিভার্স বস। তবে ২২ গজে সেই পুরনো উত্তাপ। ৪১ বলে খেললেন ৭২ রানের ঝকঝকে ইনিংস। ৮ চার ও ৫ ছক্কায় সাজান তার ওয়ানডে ইনিংস। এরপর খলিল আহমেদের বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এ বিধ্বংসী ব্যাটসম্যান। গেইলের সঙ্গে এদিন ব্যাট হাতে দ্যুতি ছড়ান এভিন লুইস। বাঁহাতি ব্যাটসম্যান ২৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় তোলেন ৪৩ রান। এছাড়া শাই হোপ ২৪, হেটমায়ার ২৫, পুরান ৩০ রান করেন। সম্মিলিত প্রচেষ্টায় ২৪০ রান তোলে স্বাগতিকরা। ভারতের সেরা বোলার খলিল আহমেদ। ৭ ওভারে ৬৮ রানে ৩ উইকেট নেন বাঁহাতি পেসার।

লক্ষ্য তাড়ায় ৯২ রান তুলতে ৩ উইকেট হারায় ভারত। রোহিত শর্মা (১০), শেখর ধাওয়ান (৩৬) ও রিশাভ পান্ত (০) সাজঘরে ফেরেন। চতুর্থ উইকেটে জয়ের ভিত পায় ভারত। কোহলির সঙ্গে দারুণ জুটি গড়েন শ্রেয়াস আইয়ার। ১২০ রান যোগ করেন ৮৮ বলে। এ সময়ে দুই ব্যাটসম্যান পেয়ে যান হাফ সেঞ্চুরি। কোহলি সেঞ্চুরির দিকে এগিয়ে গেলেও আইয়ার আউট হয়ে যান ৬৫ রানে। ৪১ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৬৫ রানের ঝড়ো ইনিংস উপহার দেন ডানহাতি ব্যাটসম্যান। এরপর কেদার যাদবকে নিয়ে সহজেই দলকে জয় এনে দেন কোহলি।

৯৪ বলে কোহলি পেয়ে যান সেঞ্চুরি। ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যা কোহলির নবম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৯৯ বলে ১১৪ রানে অপরাজিত থাকেন এ ব্যাটসম্যান। যাদবের ব্যাট থেকে আসে ১৯ রান।

ম্যাচসেরার ও সিরিজসেরার পুরস্কার পেয়েছেন বিরাট কোহলি।

টি-টোয়েন্টি, ওয়ানডে পর দুই দল টেস্ট খেলতে নামবে। ২২ আগস্ট প্রথম টেস্ট অ্যান্টিগায়।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA