কোয়ারেন্টাইনে থাকা তারকারা

প্রকাশিত:রবিবার, ২২ মার্চ ২০২০ ০৭:০৩

কোয়ারেন্টাইনে থাকা তারকারা

করোনা আতঙ্কের এই সময়ে দেশের বাইরে থেকে যারা ফিরেছেন তারা স্বেচ্ছায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। তাদের নিয়ে বিনোদন প্রতিদিনের বিশেষ প্রতিবেদন—

উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা দেশে ফিরেছেন লন্ডন থেকে। তার মেয়ে থাকেন লন্ডনে। সেখান থেকে সম্প্রতি দেশে ফিরেছেন নন্দিত এ গায়িকা। আর দেশে এসেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি করতে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন রুনা লায়লা। সেখানে লিখেছেন, ‘করোনা ভাইরাসের কারণে পুরো পৃথিবী এখন একটা সঙ্কটময় পরিস্থিতি পার করছে। আমাদের সবাইকে এই ভাইরাসের ভয়াবহতা উপলব্ধি করতে হবে।

একে প্রতিরোধের সব পদক্ষেপ নিতে হবে। শুধু নিজেকে নয়, চারপাশের সবাইকে বিষয়টি সম্পর্কে সচেতন করতে হবে। ঘরে এবং বাইরে আমাদের সবাইকে সরকারের নির্দেশনা ও বিশেষজ্ঞ চিকিত্সকের সব নিয়মকানুন মেনে চলতে হবে।

সম্প্রতি যিনি বিদেশ ভ্রমণ করে ফিরেছেন, তাকে হোম কোয়ারেন্টাইনে যেতে হবে—এটা নিশ্চিত করতে হবে। তাদের সংস্পর্শে এসে কেউ যেন ভাইরাসে আক্রান্ত না হয় সেটা নিশ্চিত করতে হবে।

এই মুহূর্তে কোনো ধরনের জনসমাগমে যাওয়া মোটেও ঠিক হবে না। দেশ ও পৃথিবীর একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে আমার দায়িত্ব ও কর্তব্য হচ্ছে, এই ধরনের ভাইরাসের সংক্রামণ রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া, সুরক্ষার ব্যবস্থা নেওয়া।

যুক্তরাজ্য থেকে ফিরে আমার নিজের শরীরে কোনো ধরনের উপসর্গ না থাকা সত্ত্বেও আমি স্বেচ্ছায় আমার পরিবার আর গৃহকর্মীদের নিয়ে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নির্দেশ মেনে চলছি। আমার পরিবারের অন্য সদস্য এবং স্টাফরা এই নিয়ম মেনে চলছে। সবাই একবার ভাবুন।’

পোস্টের শেষ দিকে এই শিল্পী আরও লেখেন, ‘সতর্ক থাকুন এবং সবকিছু থেকে নিজেকে নিরাপদে রাখুন, অন্যদেরও নিরাপদে রাখুন। সৃষ্টিকর্তা সবার মঙ্গল করুন।’

রুনা জানান, স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থেকে তিনি গান শুনে ও বই পড়ে সময় কাটাচ্ছেন। পরিচিতজনদের খোঁজখবরও নিচ্ছেন।

মোশাররফ করিম

সম্প্রতি কলকাতায় শুটিং করে ঢাকায় ফিরেছেন মোশাররফ করিম। এদিকে অন্য সব নাটকের শুটিং বাতিল করেছেন এ অভিনেতা।

গত ২ মার্চ ‘ডিকশনারি’ ছবির শুটিংয়ের জন্য তিনি কলকাতায় যান। কলকাতার বিভিন্ন লোকেশনে শুটিং করেছেন।

গত ১৯ মার্চ একটি নাটকের শুটিংয়ে অংশ নেওয়ার কথা ছিল মোশাররফ করিমের। করোনা সংক্রামণের আশঙ্কায় শুটিং বাতিল করেছেন তিনি।

এ বিষয়ে মোশাররফ করিম বলেন, ‘বেশকিছু নাটকের শুটিং ছিল, বাতিল করেছি। এই মুহূর্তে শুটিংয়ে অংশ নেওয়া ঠিক হবে না।’

তিনি আরও বলেন, ‘ঘরে থাকছি। কাজ ছাড়া বের হচ্ছি না। বের হলেও মাস্ক ব্যবহার করছি। তাছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো মেনে চলছি।’

জানা গেছে, বুদ্ধদেব গুহর দুটি ছোটগল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘ডিকশনারি’ ছবিটি। একটি গল্পে দেখা যাবে, মোশাররফ করিম এক নব্য ব্যবসায়ী, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভালোভাবে পড়াশোনা শেখাচ্ছে। সিনেমায় মোশাররফ করিমের বিপরীতে থাকবেন ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু।

সিনেমাটিতে বাংলাদেশের মোশাররফ করিম ছাড়াও অভিনয় করছেন কলকাতার একঝাঁক তারকা। সেই তালিকায় আছেন আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়, পৌলমী বসু ও নুসরাত জাহান।

মেহের আফরোজ শাওন

যুক্তরাষ্ট্র থেকে ফিরেই স্বেচ্ছায় কোয়ারান্টাইনে আছেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। এই সঙ্কটময় সময়ে সন্তানদের কাছ থেকেও দূরে রয়েছেন।

মেহের আফরোজ শাওন বলেন, ‘কারও নিজের ও নিজের পরিবারের প্রতি মায়া বা দায়িত্ব থাকলে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে চলে যাওয়ার কথা। কিন্তু বিভিন্ন অনলাইন ও ফেসবুকের মাধ্যমে যে সব খবর পাচ্ছি সত্যিই দুঃখজনক। অবাক হচ্ছি তাদের এই অসচেতনতা দেখে।

 

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •