Sun. Sep 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

‘খালেদার দুর্নীতির গন্ধ ছড়াবে বিদেশেও’

1 min read

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বেগম জিয়ার শাস্তি হয়েছে এতিমদের অর্থ আত্মসাতের অপরাধে। এ দুর্নীতির কথা সারা দেশের মানুষ জানে। তার মুক্তির জন্য বিএনপি যদি বিদেশে ধরনা দেয়, তাহলে খালেদা জিয়ার দুর্নীতির গন্ধ বিদেশেও ছড়াবে।’

সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে দলের প্রচার উপ-কমিটির বৈঠকের শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ চামড়াশিল্প ধ্বংস করতে চায়, বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ‘চামড়াশিল্প নিয়েও বিএনপির অপরাজনীতি সফল হয়নি। বর্তমান সরকারের আমলে চামড়া খাতে রপ্তানি আয় ৪০০ মিলিয়ন থেকে ২ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধির কারণে পশু কোরবানি দ্বিগুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে। এখন প্রায় ১ কোটি পশু কোরবানি হয়। সে তুলনায় ট্যানারির সংখ্যা বাড়েনি। যদিও অনেক চামড়াশিল্প প্রতিষ্ঠানের সক্ষমতা বেড়েছে, কিন্তু পরিবেশবান্ধব করার বাধ্যবাধকতায় চট্টগ্রামসহ বেশকিছু স্থানে ট্যানারি বন্ধও হয়ে গেছে। এবারের ঈদে এ অবস্থারই সুযোগ নিতে চেয়েছিল কিছু মুনাফালোভী। সে কারণেই চামড়ার দরপতন হয়। বিএনপি চেয়েছিল এটা নিয়ে অপরাজনীতি করতে। কিন্তু তারা সফল হয়নি, সরকার সিন্ডিকেটের বিষয়টি পূর্ণ তদন্ত করছে। ইতোমধ্যেই তদন্তে অনেক তথ্য বেরিয়ে এসেছে।’

প্রচার উপ-কমিটির বৈঠক হাছান মাহমুদ জানান, ডেঙ্গু ও গুজব প্রতিরোধ এবং আগামী ২৮ সেপ্টেম্বরে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কর্মসূচির বিষয়ে আলোচনা হবে।

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রচার উপ-কমিটির সদস্য সুভাষ সিংহ রায়, তারিক সুজাত, কাশেম হুমায়ুন, এনামুল হক খসরু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA