খালেদার রায়ের আগে যুক্তরাষ্ট্রে বিএনপির বিক্ষোভ

খালেদা জিয়াকে দণ্ডিত করার আশঙ্কায় যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ করেছে বিএনপি সমর্থক সংগঠনগুলো।

 

স্থানীয় সময় সোমবার নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে এ কর্মসূচিতে অংশ নেয় যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, তারেক পরিষদ, জাতীয়তাবাদী ফোরাম, জাসাস ও ছাত্রদলের নেতা-কর্মী-সমর্থকরা।

 

 

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, সাবেক আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ, সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, সাবেক যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদ আন্তর্জাতিক পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন আকতার হোসেন বাদল এবং মহাসচিব জসীম উদ্দিন।

এছাড়া আরও বক্তব্য দেন জাসাসের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক গোলাম ফারুক শাহীন, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মিল্টন ভূইয়া, কাজী আজম, আবুল বাশার ও যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী।

 

গিয়াস আহমেদ বলেন, “নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের চেয়েও কঠিন আন্দোলন শুরু করা হবে অন্যায়ভাবে খালেদা জিয়াকে জেলে নেওয়ার অপচেষ্টা চালানো হলে।”

 

 

বাংলাদেশে যেদিন রায় ঘোষণার কথা, তার সাথে সঙ্গতি রেখে নিউ ইয়র্ক সময় ৭ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা থেকেই জ্যাকসন হাইটসে সর্বস্তরের নেতাকর্মীদের জড়ো হওয়ার আহ্বান জানান জিল্লুর রহমান।

আকতার হোসেন বাদল বলেন, “খালেদা জিয়া তথা জিয়া পরিবারের আকাশচুম্বি জনপ্রিয়তায় ভীত হয়ে শেখ হাসিনা এবং তার সরকার গভীর ষড়যন্ত্রে মেতে উঠে মূলত নিজেদের ভয়ংকর পরিণতি ডেকে আনছেন।”

 

এম এ বাতিন বলেন, “যুব সমাজ আজ  এই প্রবাসেও ঐক্যবদ্ধ যে কোনো ষড়যন্ত্র রুখে দিতে।”

 

Leave a Reply

Your email address will not be published.