Sun. Aug 25th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

খুলনায় ডেঙ্গু কেড়ে নিলো দুইজনের প্রাণ

1 min read

খুলনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কুল শিক্ষার্থী মো. মঞ্জুর শেখ ও বৃদ্ধা মর্জিনা বেগম নামে দুইজনের মৃত্যু হয়েছে।

 

রোববার ভোরে খুলনার বেসরকারি গাজী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে (খুমেক) মঞ্জুর ও শনিবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মর্জিনা বেগম চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

 

মঞ্জুর খুলনার রূপসা উপজেলার কাজদিয়া সরকারি কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্র। সে উপজেলার টিএসবি ইউপির উত্তর খাজাডাঙ্গা গ্রামের মো. বাবুল শেখ বাবুর ছেলে।

 

স্থানীয় টিএসবি ইউপির চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম জানান, শিক্ষার্থী মঞ্জুর শেখ কয়েকদিন ধরে প্রচণ্ড জ্বরে ভুগছিল। সাধারণ জ্বর ভেবে পরিবারের সদস্যরা স্থানীয় চিকিৎসকের শরণাপন্ন হন। কিন্তু কোনো উন্নতি না হওয়ায় শনিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরবর্তীতে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নিলেও সেখান থেকে তাকে ফেরত দেয়া হয়।

 

পরে নেয়া হয় গাজী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে ভর্তির পর কয়েক ব্যাগ রক্তও দেয়া হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর সাড়ে ৬টার দিকে মঞ্জুর মারা যান।

 

এ ঘটনায় মৃতের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। পরিবার, স্বজন, সহপাঠী ও প্রতিবেশীদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে উঠেছে। একমাত্র ছেলে সন্তানকে হারিয়ে তার মা-বাবা পাগল প্রায়।

 

অপরদিকে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মর্জিনা বেগম। শনিবার রাত সাড়ে ১২টার দিকে তিনি মারা যান।

 

মর্জিনা বেগম খুলনার দিঘলিয়া উপজেলার ব্রম্মগাতি গ্রামের ইসরাইল সরদারের স্ত্রী।

 

খুমেকের মেডিসিন বিভাগের সহকারী রেজিষ্টার ডা. পার্থ প্রতীম দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মর্জিনার স্বজনরা জানান, ডেঙ্গু ছাড়াও মর্জিনা বেগম লিভার রোগে আক্রান্ত ছিলেন। লিভারের চিকিৎসার জন্য ঢাকায় গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন তিনি। সপ্তাহখানেক পরে খুলনায় এসে খুমেকে চিকিৎসা নেন। শনিবার বেশি অসুস্থ পড়লে রাতে তিনি মারা যান।

 

বৃদ্ধার মৃত্যুর বিষয়টি করেছেন খুলনার সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA