গ্রীস ছাত্রলীগের উদ্যােগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালিত

বাংলাদেশ ছাত্রলীগ গ্রীস শাখার উদ্যোগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা “ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড এবং অাউটষ্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়ার্ডে ভূষিত হওয়ায় ৭২ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা,ও দোয়া মাহফিল, ও কেক কাটা অনুষ্ঠান পালিত হয়েছে।

গতকাল গ্রীস সময় সন্ধ্যায় অনুষ্ঠানে গ্রীস ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক এস আলম সেতুর সভাপতিত্বে ও গ্রীস শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো:মুমিন খাঁনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন গ্রীস আওয়ামীলীগ নেতা তারেক রহমান (আহাদ), গ্রীস ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল-আমিন আহমেদ,সিনিয়র ছাত্রলীগ নেতা সুফিয়ান আহমদ
ছাত্রলীগ নেতা, সিদ্দিকুর রহমান, রেজাউল করিম রাজ, মাহিন আলম মামুন, সুহেদ আহৃদ, মাসুদ আহমদ, আব্দুস সালাম, সামু আহমেদ, রাসেদ আহমদ, শাহাজান হোসেন রাজু, কামরুল হাসান
হোসাইন খাঁন লিটন, আবুবকর সিদ্দিক, জাকির হোসেন নয়ন, প্রমুখ।

আলোচনায় সভায় বক্তারা বলেন,একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে তাঁর অবদান আজ আর্ন্তজাতিক ভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্য-প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে তাঁর অবদান আজ আর্ন্তজাতিক ভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্য-প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন মর্যাদাপূর্ণ অসংখ্য পদক, পুরস্কার আর স্বীকৃতিতে। মিয়ানমার সরকারের ভয়াবহ নির্যাতনে আশ্রয়হীন ৫ লক্ষ্যাধিক রোহিঙ্গা শরর্ণাথীকে বাংলাদেশে আশ্রয় দিয়ে তাদের অন্ন, বস্ত্র, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করে ‘‘বিশ্ব মানবতার বিবেক’’ হিসেবে প্রশংসিত হয়েছেন তিনি। জাতিসংঘের চলতি অধিবেশনে বিশ্ব নেতৃবৃন্দ তাঁর এই মানবিক দৃষ্টান্তের প্রশংসায় পঞ্চমুখ। নিখাদ দেশপ্রেম, দূরদর্শিতা দৃঢ়চিত্ত, মানসিকতা ও মানবিক গুণাবলি তাঁকে আসীন করেছে বিশ্ব নেতৃত্বের আসন।এসময় কোরআন তেলাওয়াত করেন, হাফিজ মৌলানা আব্দুল লতিফ।

উল্লেখ্য, শেখ হাসিনার ৭২ তম জন্মদিনে আলোচনা সভা , দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্টান ছাড়াও ছাত্রলীগ নেতৃবৃন্দ বৃ‌ষ্টি‌তে ভি‌জে বৃক্ষ রোপন কর্মসূ‌চি সম্পন্ন ক‌রেন।