Sat. Nov 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ঘরে বসেই মিলছে ডায়াবেটিস নিয়ন্ত্রণে ‘সোনালী চাল’

1 min read

জিন বিজ্ঞানী ও ধান গবেষক ড. আবেদ চৌধুরীর উদ্ভাবন করেছেন এমন এক চাল, যা প্রতিদিন খেলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখা সম্ভব। নতুন এই চালের নাম ‘সোনালী চাল’। এটি বাংলাদেশ ডায়াবেটিক সমিতি অনুমোদিত।

 

ড. আবেদ চৌধুরী বলেন, ‘ডায়াবেটিস রোধে সোনালী চাল বেশ কার্যকরী। সব বয়সের সবার জন্য এই চাল উপকারী। এছাড়া এই চাল ওজন কমাতে সাহায্য করে।’

 

এই চালের বিপণনকারী প্রতিষ্ঠান হাজীপুর কৃষি ঘর এর ব্যবস্থাপক সৈয়দ নূর আহমদ দাউদ (সৌরভ) বলেন, ‘আগে শুধু একটি নির্দিষ্ট অঞ্চলে এই চাল বাজারজাত করা হতো। বর্তমানে রাজধানী ঢাকাসহ সারাদেশে সোনালী চাল সরবরাহ করা হয়।

 

তিনি আরো বলেন, ‘উৎপাদন থেকে শুরু করে বিপণন পর্যন্ত সর্বোচ্চ গুরুত্ব সহকারে সোনালী চালের মান নিয়ন্ত্রণ করা হয়। এজন্য অনেকের কাছে এই চালের দাম সামান্য বেশি মনে হতে পারে।’

 

 

‘সোনালী চাল’ হাতে ড. আবেদ চৌধুরী। ছবি: সংগৃহীত

 

সোনালী চাল এখন অনলাইনের মাধ্যমে ঘরে বসেই সারাদেশে পাওয়া যাচ্ছে। চাল কিনতে ০১৭৬৬-৩৭০৭০৩, ০১৭৪৬-৫৩৩৫৯৯ এই নম্বরে ফোন করে অর্ডার করা যাবে। এছাড়া ফেসবুকের পেজের (https://www.facebook.com/sonalirice.sylhet/) মাধ্যমে গ্রাহকরা অর্ডার করতে পারবেন।

 

আরো পড়ুন: ‘বিগ বস’ বন্ধে সালমানের বাড়ির সামনে বিক্ষোভ, গ্রেফতার ২০

 

ঢাকা ও ঢাকার বাইরে সুন্দরবন এবং এসএ পরিবহনের (কুরিয়ার) মাধ্যমে গ্রাহকদের কাছে চাল পৌঁছে দেওয়া হয়। পণ্য হাতে পেয়ে টাকা পরিশোধের সুযোগ রয়েছে। প্রতি কেজি চালের মূল্য ১০০ টাকা।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.