চলে গেলেন বুযুর্গ আলেম শেখ খলিলুর রহমান পীরসাহেব বরুনা,নিউইয়র্কে দুআ মাহফিল অনুষ্ঠিত।

প্রকাশিত:সোমবার, ১২ অক্টো ২০২০ ০১:১০

চলে গেলেন বুযুর্গ আলেম শেখ খলিলুর রহমান পীরসাহেব বরুনা,নিউইয়র্কে দুআ মাহফিল অনুষ্ঠিত।
 রশীদ আহমদ: দেশের অন্যতম শীর্ষপর্যায়ের বুযুর্গ আলেম, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, সিলেট বিভাগের প্রসিদ্ধ কওমি মাদরাসা জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলূম বরুণা, মৌলভীবাজারের সদরে মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা শায়খ খলীলুর রহমান পীরসাহেব বর্ণভী ইন্তেকাল করেছেন,ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত শুক্রবার (৯ অক্টোবর ২০২০) রাত ২ টায় সিলেটের মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো প্রায় ৮০ বছর। তিনি ৩ ছেলে ৫ মেয়ে সহ অসংখ্য আত্মীয়,স্বজন,ভক্ত মুরিদান রেখে গেছেন।
সিলেট বিভাগের প্রখ্যাত বুযুর্গ শায়খুল ইসলাম সায়্যিদ হোসাইন আহমদ মাদানীর খলিফা,কুতুবে দাওরান শায়খ লুৎফর রহমান বর্ণভী (রহ.) এর সুযোগ্য বড় সাহেবজাদা খলিলুর রহমান হামিদী ছিলেন ইসলামের যথার্থ জ্ঞানের অধিকারী একজন দ্বীনের প্রকৃত দাঈয়ী ।
 মাওলানা খলিলুর রহমান ১৯৪৩ সালে বরুনা সাহেববাড়ীতে জন্মগ্রহণ করেন। আল্লামা খলিলুর রহমান হামিদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন,মাদানী একাডেমী অফ নিউইয়র্কের প্রেসিডেন্ট অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান। তিনি এক শোক বার্তায় বলেন, বরুনার পীরসাহেবের মৃত্যুতে বাংলাদেশে ইসলাম ও  ধর্মপ্রাণ মুসলমানদের অপূরণীয় ক্ষতি হয়েছে, যা সহজে পূরণ হওয়ার নয়। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত করেন এবং তাঁর পরিবার পরিজন যেন শোক সহ্য করতে পারেন সর্বশক্তিমান আল্লাহর কাছে তিনি সাহায্য কামনা করেন।
এদিকে হযরত মাওলানা খলিলুর রহমান এর জীবন ও কর্ম নিয়ে ভার্চুয়েল এক আলোচনা ও দুআ মাহফিল অনুষ্ঠিত হয়।গত ১০ই অক্টোবর শনিবার রাত নয়টায় মাদানী একাডেমী অফ নিউইয়র্ক আয়োজিত উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের প্রেসিডেন্ট অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান।আস-সাফা ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা রফিক আহমদ রেফাহীর  উপস্থাপনায়  আলোচনায় অংশগ্রহণ করেন জামেয়া ইসলামিয়া মসজিদ অফ উডহ্যাভেনের ইমাম ও খতীব মাওলানা শায়খ আসআ’দ আহমদ,বায়তুশ শরফ জামে মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা জাকারিয়া মাহমুদ,বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল মাওলানা রশীদ আহমদ এবং মারকাজুল উলূম আত তারবিয়ার প্রিন্সিপাল মাওলানা হামিদুর রহমান আশরাফ প্রমুখ।সভা শেষে মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান।

এই সংবাদটি 1,231 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •