Fri. Dec 6th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

চামড়া নিয়ে সৃষ্ট জটিলতা দুঃখজনক : অর্থমন্ত্রী

1 min read

কোরবানির চামড়া নিয়ে সৃষ্ট জটিলতা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেছেন, কোরবানির চামড়া নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছে তা খুবই দুঃখজনক। গত বছর যেভাবে চামড়া বেচাকেনা হয়েছে, এ বছরও একইভাবে বেচাকেনার সুবিধা রাখা হয়েছে।

বুধবার বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ও লিজিং কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

আ হ ম মুস্তফা কামাল বলেন, গত বছর চামড়া ব্যবসার সঙ্গে সম্পৃক্তদের যে আর্থিক সহায়তা সরকার থেকে দেয়া হয়, এ বছর তার চেয়ে বেশি দেয়া হয়েছে। তারপরও কেন চামড়া বেচাকেনা হচ্ছে না, কেন কিনল না, এখন কেন কিনবে, এসব জিনিস আমাদেরকে বুঝতে হবে।

সরকার থেকে কত টাকা সাহায্য দেয়া হয়েছে, রাইজিংবিডির এ প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এ মুহূর্তে তা বলা যাবে না। এবার যেসব সমস্যার মুখোমুখি আমরা হলাম, এগুলো দূর করার জন্য আগামীতে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, সরকারের তরফ থেকে কোনো ঘাটতি রাখা হয়নি। সুতরাং এর পরে যেটা হচ্ছে, সেটা আপনারা ভালো বুঝতে পারেন।

চামড়ার ব্যবসার সঙ্গে যারা জড়িত, তাদের আরো ভিন্নভাবে চিন্তা করা দরকার বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী। তিনি বলেন, ‘এবার তো পুরা দিনই বৃষ্টি। চামড়া সংরক্ষণ করার পর্যাপ্ত ব্যবস্থা আছে কি না, আমাদের দেখতে হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.